হামলাকারীদের ৭২ ঘণ্টার মধ্যে চিহ্নিত করে ব্যবস্থা নেয়ার দাবি সাংবাদিকদের

|

নিরাপদ সড়কের দাবিতে চলা আন্দোলনের সময় সাংবাদিকদের ওপর হামলাকারীদের আগামী ৭২ ঘণ্টার মধ্যে সনাক্ত করে ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয়েছে। আজ মঙ্গলবার সকালে রাজধানীর সার্ক ফোয়ারা মোড়ে দ্বিতীয় দিনের মত মানববন্ধনে এই দাবি জানান সাংবাদিকরা। একই সঙ্গে স্পষ্ট ফুটেজ থাকা সত্ত্বেও এখনো হামলাকারীদের চিহ্নিত করার ক্ষেত্রে আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর দৃশ্যমান কোন উদ্যোগ না থাকায় ক্ষোভ প্রকাশ করেন তারা। এসময় সাংবাদিকরা ১০ মিনিটের প্রতীকি কর্মবিরতিও পালন করেন। কর্মসূচিতে গণমাধ্যমের বিভিন্ন শাখায় কর্মরতরা যোগ দেন।

সাংবাদিকরা বলেন, প্রতিবারই পেশাগত দায়িত্ব পালনের সময় নির্যাতনের শিকার হচ্ছেন গণমাধ্যমের কর্মীরা। এই ধরনের হামলা প্রতিনিয়তই হচ্ছে। যা সাংবাদিকতা পেশাকে হুমকির মুখে ঠেলে দিচ্ছে। এর মাধ্যমে দেশ ও জনগণের নিরাপত্তা, গণতন্ত্র এবং বাকস্বাধীনতা ক্ষুন্ন হচ্ছে। এছাড়া বিদেশেও দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে।

তারা বলেন, এই জঘন্য হামলার সমস্ত ভিডিও ফুটেজ আছে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে। চাইলেই এসব ফুটেজ দেখে হামলাকারীদের বের করা সম্ভব। কিন্তু এখনো সরকারের এ ধরণের সদিচ্ছা দেখা যাচ্ছে না। তাই সরকারকে দ্রুত আন্তরিকভাবে এ হামলাকারীদের বিচারের আওতায় আনতে প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সক্রিয় হতে নির্দেশ দেয়ার আহবান জানান সাংবাদিকরা।









Leave a reply