জমে উঠেছে ঈদের বাজার, পাঞ্জাবির কালেকশনে বৈচিত্র্যের ছোঁয়া

|

পাঞ্জাবি, বাঙালির চিরায়ত ও ঐতিহ্যবাহী পোশাক। যা বাঙালির ঈদের অন্যতম অনুসঙ্গও বটে। ঈদের নামাজ কিংবা ঈদ উৎসবে পাঞ্জাবি যেন অপরিহার্য। তাই ঈদ সামনে রেখে ক্রেতা আর্কষণে হরেক রঙ আর বাহারি ডিজাইনের পাঞ্জাবির পসরা সাজিয়ে বসেছে ফ্যাশন ব্র্যান্ডগুলো। এরইমধ্যে জমে উঠতে শুরু করেছে পাঞ্জাবির বাজার। বিক্রেতারা বলছেন, রমজান মাসে ক্রমেই বাড়বে বেচাকেনা।

ঈদুল ফিতর আসছে সামনেই। তার আগেই বাঙালির প্রাণের উৎসব, বাংলা নববর্ষ। তাই এবার পাঞ্জাবির কালেকশনে এসেছে বৈচিত্র্য। এসব কালেকশনে জোর দেয়া হয়েছে লাল সাদা ও হালকা রঙের ওপর। পাঞ্জাবিতে ফুটিয়ে তোলা হয়েছে উৎসবের আবহ।

ফ্যাশন হাউজগুলো পাঞ্জাবিতে এনেছে নতুনত্ব। থিম ও ডিজাইনে এসেছে পরিবর্তন, পাঞ্জাবির গলা ও কার্ফে লেগেছে কারুকাজের ছোঁয়া। গরমের কথা মাথায় রেখে নির্বাচন করা হয়েছে আরামদায়ক ফেব্রিক।

ঈদের শেষ সময়ের ঝামেলা এড়াতেই অনেকে আগেভাগে সেরে ফেলছেন ঈদের কেনাকাটা। এবারও ঈদ পড়ছে গরমের মধ্যেই। তাই ক্রেতাদের আগ্রহ সুতির পাঞ্জাবিতেই বেশি। দেড় হাজার থেকে শুরু করে বিভিন্ন দামে কিনতে পারছে এসব পাঞ্জাবি।

পাঞ্জাবির সাথে মিলিয়ে অনেকে কিনছেন কোটি আর পায়জামাও। এসবের ডিজাইনেও রয়েছে উৎসবের ছোঁয়া। ঈদের এখনও বেশ কিছু সময় বাকি থাকলেও উৎসবের আমেজ শুরু হয়ে গেছে এখনই।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply