রাহুলের পার্লামেন্ট সদস্যপদ বাতিলের প্রতিবাদে উত্তাল ভারত

|

ছবি: সংগৃহীত

কংগ্রেস নেতা রাহুল গান্ধির পার্লামেন্ট সদস্যপদ বাতিলের প্রতিবাদে উত্তাল রয়েছে ভারত। রোববার (২৬ মার্চ) সত্যাগ্রহ পালন করছে দলটির নেতাকর্মীরা। খবর ভারতীয় সংবাদ সংস্থা এএনআইয়ের।

রাজধানী নয়াদিল্লির কর্মসূচির নেতৃত্ব দিচ্ছেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়গে, প্রিয়াঙ্কা গান্ধির মতো শীর্ষ নেতারা। মহাত্মা গান্ধির সমাধিস্থলে তারা অবস্থান নিয়েছেন। অসন্তোষ ছড়ানোর শঙ্কায় রাজঘাটে জারি করা হয়েছে ১৪৪ ধারা। নেতাদের অভিযোগ, রাহুলের নেতৃত্বকে থামিয়ে দিতেই বিজেপির এই কূটচাল।

এদিকে গুজরাটের সমাবেশ থেকে আটক হয়েছেন কংগ্রেসের শীর্ষ নেতারা। গত বৃহস্পতিবার সব মোদিই চোর- এই মন্তব্যের জেরে হওয়া মানহানি মামলায় দোষী সাব্যস্ত হন রাহুল গান্ধি। পান দুই বছরের কারাদণ্ড। এরপরই লোকসভা অধিবেশনে বাতিল হয় তার সদস্যপদ।

কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধি ভদ্র বলেন, আমাদের পরিবারকে ক্রমাগত অপমান করা হয়েছে। কিন্তু রাহুল গান্ধি পার্লামেন্টে উল্টো জড়িয়ে ধরেছেন নরেন্দ্র মোদিকে। ঘৃণার রাজনীতিতে সে বিশ্বাসী নয়। পরিবারতন্ত্রের নামে অনবরত অপমান করা হয়। কিন্তু ভারতের গণতন্ত্রের পেছনে রয়েছে গান্ধি-নেহরু পরিবারের রক্ত। আমরা ভয়ে পিছুপা হবো না।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply