‘অমরত্ব’ লাভে উচ্ছ্বসিত মেসি

|

ছবি: সংগৃহীত

লিওনেল মেসির জাদুতেই আর্জেন্টাইনদের ঘুঁচেছে ৩৬ বছরের অপেক্ষা। আলবিসেলেস্তেদের হাতে উঠেছে বিশ্বকাপের অধরা সোনালি ট্রফি। তারই সুবাদে এবার মেসির নামে জাতীয় দলের অনুশীলন সেন্টারের নামকরণ করেছে আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশন। এরপর আর্জেন্টিনার ফুটবলের কাছ থেকে এমন উপহার পেয়ে নিজের উচ্ছ্বাস লুকোননি মেসি। ইনসাইড স্পোর্টসের খবর।

জাতীয় দলের ফুটবলারদের জন্য ২০১৭ সালে হাউজিং কমপ্লেক্সের কাজ শুরু করেছিল আর্জেন্টিনা। ‘লিওনেল আন্দ্রেস মেসি’ নামে যার উদ্বোধন করা হয়েছে। তিনতলা বিশিষ্ট এই বিল্ডিংয়ে আছে ট্রেনিং ও হাই পারফরম্যান্স সেন্টার, মিটিং রুম, রিকভারি রুম ও অডিটোরিয়াম।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এএফএ সভাপতি ক্লদিও তাপিয়া। সেই অনুষ্ঠানে এএফএ সভাপতি কমপ্লেক্সের নামকরনের ঘোষণা দিয়ে বিশ্বের সেরা খেলোয়াড়কে শ্রদ্ধা জানান। জাতীয় দলের খেলোয়ারদের সুযোগ সুবিধার জন্যই বানানো হয়েছে এই কমপ্লেক্স।

ছবি: সংগৃহীত

এএফএ সভাপতি ক্লদিও তাপিয়া বলেন, আমরা ও আমাদের ফুটবলের জন্য আজ একটি বিশেষ দিন। যারা উপস্থিত আছেন এবং আমাদের লিগের অধিনায়কদের ধন্যবাদ জানাই। ২০১৭ সালে আমাদের ফুটবল সংশ্লিষ্ট অবকাঠামোর পুনর্নির্মাণ শুরু করেছিলাম এবং এর মধ্যেই ছিল এই বিল্ডিং। জাতীয় দলের খেলোয়াড়দের সুযোগ-সুবিধার জন্য তিনতলা বিশিষ্ট এই বিল্ডিংয়ে আছে সব ধরনের ব্যবস্থা।

ক্রীড়া কমপ্লেক্সের নতুন ভবনের নামফলক উন্মোচন করেন মেসি। এরপর এএফএ প্রেসিডেন্ট ও আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী কোচ লিওনেল স্কালোনিকে নিয়ে ক্লাবের প্রতিনিধিদের সঙ্গে নৈশভোজে যোগ দেন এলএমটেন।

ছবি: সংগৃহীত

আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি বলেন, আমি তাপিয়াকে এই সম্মানের জন্য ধন্যবাদ জানাতে চাই। আমার জন্য ব্যাপারটা খুবই উত্তেজনাপূর্ণ। প্রায় ২০ বছর ধরে আমি জাতীয় দলের সঙ্গে আছি, ক্যাম্প করেছি। এখানে প্রথম থেকে প্রতিটি দিনকে বিশেষ কিছু মনে হয়েছে। মনে মনে শক্তি অনুভব করেছি। প্রায়ই কঠিন সময়ের মধ্য দিয়ে গিয়েছি, তখন এখানে আসতাম। এই জায়গায় থাকতে পেরে আনন্দিত হয়েছি।

উদ্বোধনী অনুষ্ঠানে মেসি ছাড়াও উপস্থিত ছিলেন আর্জেন্টিনার জাতীয় দলের সাবেক তারকারা। মারিয়ানো আন্দুজার, হাভিয়ের মাচেরানো, সার্জিও রোমেরো, মার্কোস রোহো ও ম্যাক্সি রদ্রিগেজসহ অনেকেই সাধুবাদ জানিয়েছেন মেসিকে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply