মাঝ আকাশে অসুস্থ পাইলট, নিরাপদে বিমান অবতরণ করালেন এক যাত্রী!

|

মাঝ আকাশে হঠাৎ ভীষণ অসুস্থ হয়ে পড়েন বিমানের পাইলট। এক সময় অচেতন হয়ে পড়েন তিনি। এমন সময় দেবদূত হয়ে হাজির হন এক যাত্রী। তিনিই বিমানটিকে নিরাপদে অবতরণে সহায়তা করেন সহকারী পাইলটকে। গত ২২ মার্চ এ ঘটনা ঘটে যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে। খবর সিএনএন এর।

জানা যায়, ওই দিন লাস ভেগাস থেকে ওহায়োর কলম্বাসের দিকে যাত্রী নিয়ে রওনা দেয় সাউথওয়েস্ট এয়ারলাইন্সের ফ্লাইট ৬৩০১। তবে কিছুক্ষণ উড্ডয়নের পর হঠাৎ পেটে অস্বস্তি অনুভব করেন পাইলট। এক পর্যায়ে সেই অস্বস্তি বেড়ে দাঁড়ায় তীব্র যন্ত্রণায়। এ সময় অচেতন হয়ে পড়েন সেই পাইলট।

এদিকে, এ খবর ছড়িয়ে পড়ার সাথে সাথেই আতঙ্ক তৈরি হয় যাত্রীদের মধ্যে। পরিস্থিতি বিবেচনায় বিমানটিকে আবারও লাস ভেগাসে ফিরিয়ে নেয়ার নির্দেশ দেয়া হয়। তবে পাইলট সে সময়ও অচেতন অবস্থায় ছিলেন। অবশেষে ত্রাণকর্তা হয়ে হাজির হন ওই যাত্রী। তিনিই ককপিটে ঢুকে বিমানটিকে লাস ভেগাসে ফিরিয়ে নিয়ে নিরাপদে অবতরণ করতে সহকারী পাইলটকে সহায়তা করেন।

মূলত, সাহায্যকারী ওই যাত্রী নিজেও ছিলেন অন্য এক বিমান সংস্থার পাইলট। ঘটনার দিন তিনি যাত্রী হিসেবে ৬৩০১ ফ্লাইটে ভ্রমণ করছিলেন। আর এতেই হয়তো প্রাণ রক্ষা হয়েছে বিমানটিতে থাকা বাকি যাত্রীদের।

বিমানটিকে নিরাপদে অবতরণ করানোর জন্য সাউথওয়েস্ট এয়ারলাইন্সের পক্ষ থেকে ওই পাইলটকে কৃতজ্ঞতা জানানো হয়েছে। একই সাথে কীভাবে বিমানের পাইলট অসুস্থ হলেন সে বিষয়েও তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে ফেডেরাল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ)।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply