নরওয়েকে হারিয়ে ইউরো বাছাইয়ে স্পেনের শুভ সূচনা

|

ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপের পর ঘুরে দাঁড়ানোর মিশনে প্রথমবারের মতো নতুন কোচ লুইস দে লা ফুয়েন্তের অধীনে মাঠে নামে একবারের বিশ্বচ্যাম্পিয়ন স্পেন। ২০২৪ ইউরো বাছাইয়ে নরওয়েকে ৩-০ ব্যবধানে হারিয়েছে স্প্যানিশরা। দানি ওলমো প্রথমার্ধে এগিয়ে দেয়ার পর শেষ দিকে বদলি নেমে দুই মিনিটে দুই গোল করে অভিষেক রাঙালেন হোসেলু।

নিজেদের ঘরের মাঠ লা রোসালেদার স্টেডিয়ামে নরওয়েকে আতিথ্য দেয় স্পেন। ঘরের মাঠে উজ্জীবিত ফুটবলের পসরা সাজিয়ে শুরু করা স্পেন সাফল্যও পায় দ্রুতই। ম্যাচের ১৩ মিনিটে প্রথম ভালো সুযোগেই এগিয়ে যায় স্বাগতিকরা। নতুন অধিনায়ক আলভারো মোরাতা বক্সের বাইরে খুঁজে নেন আলেহান্দ্রো বাল্দেকে। বার্সেলোনার এই তরুণ ডিফেন্ডারের পাসে ছয় গজ বক্সের বাইরে পা ছুঁয়ে শুধু বলের দিক পাল্টে দেন ওলমো। দুই মিনিট পরই সমতায় ফেরার সম্ভাবনা নষ্ট করেন নরওয়ের অধিনায়ক মার্টিন ওডেগার্ডও। গোল না পেলেও নিয়মিত স্পেন রক্ষণে হানা দিয়ে যায় নরওয়ে। এক গোলে এগিয়ে বিরতিতে যায় স্পেন।

ছবি: সংগৃহীত

বিরতির পর স্বাগতিকদের ব্যবধান দ্বিগুণ করে ম্যাচের ৮৪ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে নামা হোসেলু। মিডফিল্ডার ফ্যাবিয়ান রুইজের চমৎকার ক্রস থেকে গোল করেন তিনি। জাতীয় দলে অভিষেক ম্যাচে বদলি নামার তিন মিনিট পরই গোল পান এই স্ট্রাইকার। পরের মিনিটে জটলাযর মধ্যে ফাঁকায় বল পেয়ে লক্ষ্যভেদ করেন এস্পানিওলের এই ফরোয়ার্ড।

ছবি: সংগৃহীত

ম্যাচের অনেকটা সময় লড়াই চালিয়েও মার্টিন ওডেগার্ড, ফ্রেডরিক অরসনেস ও আলেক্সান্ডার সোরলথের সুযোগ নষ্টের খেসারত দিয়েছে তারা বড় হারে। স্পেন মাঠ ছাড়ে বড় ব্যবধানের দারুণ জয় নিয়ে। এদিন নরওয়ে এই ম্যাচ খেলতে নেমেছিল তাদের তারকা আর্লিং হাল্যান্ডকে ছাড়াই। ইনজুরিতে খেলেননি গোলমেশিন খ্যাত এ ম্যানসিটি স্ট্রাইকার।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply