নিজেদের সেরাটা দিতে পারেনি বাংলাদেশ; তপু বর্মণের স্বীকারোক্তি

|

তপু বর্মণ। ছবি: সংগৃহীত

মামুনুর রশিদ:

সিশেলসের বিপক্ষে ম্যাচে নিজেদের সেরা পারফরমেন্স দিতে পারেনি বাংলাদেশ। স্বীকার করে নিয়েছেন তপু বর্মণ। সে জন্য তিনি দায়ী করেছেন আন্তর্জাতিক প্রীতি ম্যাচ কম খেলাকে। আগামী ম্যাচে আরও ভালো করবে দল, এমনটাই প্রত্যাশার কথাই শুনিয়েছেন এই ডিফেন্ডার।

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে হ্যাভিয়ের ক্যাবরেরা বলেছিলেন, দশর্কদের সন্তুষ্ট করার মতো ম্যাচ উপহার দিতে চান। সিশেলসের বিপক্ষে বাংলাদেশ ১-০ গোলে জিতলেও আনন্দময় ফুটবলের ছিল বড্ড অভাব। এমনটার পেছনে আন্তর্জাতিক ম্যাচ কম খেলাকে দায়ী করে ডিফেন্ডার তপু বর্মণ বলেন, আন্তর্জাতিক প্রীতি ফুটবলে প্রতিযোগিতামূলক ম্যাচ আমরা অনেকদিন পর খেলেছি। যে অনুযায়ী আমাদের পারফরমেন্স করা উচিত ছিল, সে রকমটা পারিনি। আমরা বড়জোর ৯০ শতাংশ দিতে পেরেছি; পুরোটা নয়। আশা করি, সামনের ম্যাচে আমরা আরও ভালো খেলবো। কোচ আমাদের নিয়ে অবশ্যই আরও কাজ করবেন। তবে যেভাবে আমরা চেষ্টা করেছি তাতে আমি দল নিয়ে সন্তুষ্ট।

এই ম্যাচেও গোল করেছেন রক্ষণভাগের ফুটবলার। নতুন স্ট্রাইকার এলিটা কিংসলে, মতিন মিয়া, সুমন রেজাদের নামিয়েও গোল আদায় করতে পারেননি কোচ। তবে এটি নিয়ে চিন্তত নন তপু বর্মণ। তিনি বলেন, অলআউট ফুটবলে কে স্কোর করবে আর, কে করবে না- তা কোনো বিষয় নয়। যে সুযোগ পাবে, যার সামনে বল আসবে সেই গোল করবে। এটা আমরা বিশ্ব ফুটবলেও দেখেছি। মাঠে সবাই গোল করার চেষ্টা করে, সবাই গোল ঠেকানোর চেষ্টা করে। ভালো সুযোগ যে পাবে, সে যদি ঠিকমতো ফিনিশিং দিতে পারে, আজ যেমন তারেক দিয়েছে- আমার মনে হয় যেকোনো পজিশনের খেলোয়াড়ই সুযোগ কাজে লাগাতে পারে।

সৌদি আরব হয়ে সিলেট- দীর্ঘ ২২ দিনের ক্যাম্প শেষেও প্রত্যাশিত ছন্দময় ফুটবলের বড্ড অভাবই যেন দেখা গেছে সিশেলসের বিরুদ্ধে ম্যাচে। সেটি কাটিয়ে ওঠাই এখন বাংলাদেশ দলের মূল চ্যালেঞ্জ।

আরও পড়ুন: বাংলাদেশের জার্সিতে এলিটা কিংসলের অভিষেক

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply