মুন্সিগঞ্জে হঠাৎ সিলাবৃষ্টি-ঝড়ে ঘরবাড়ি বিধ্বস্ত, বিদ্যুৎ বিচ্ছিন্ন

|

মুন্সিগঞ্জ প্রতিনিধি:

মুন্সিগঞ্জের গজারিয়ায় হঠাৎ শিলাবৃষ্টি ও ঝড়ের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১ ডজন ঘরবাড়ি বিধ্বস্ত হওয়ার খবর পাওয়া গেছে।

শনিবার (২৫ মার্চ) বিকেল ৫টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত আধাঘণ্টা ব্যাপী বৃষ্টিপাত হয়। এতে বিভিন্ন এলাকায় ভেঙে পড়েছে অর্ধশতাধিক গাছ। এ সময় পুরো উপজেলায় বন্ধ হয়ে যায় বিদ্যুৎ সরবরাহ। ঘরবাড়ির পাশাপাশি জমির ফসলেও প্রভাব পড়েছে।

স্থানীয় বাসিন্দারা জানায়, বিকাল পাঁচটার পর থেকে শুরু হয় ঝড়-বৃষ্টি। কিছুক্ষণ পরে তীব্র বাতাসের সাথে শুরু হয় শিলাবৃষ্টি। আধাঘণ্টা স্থায়ী ঝড়বৃষ্টিতে গজারিয়া উপজেলার বিভিন্ন এলাকায় বিভিন্ন স্থানে ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে।

হোসেন্দী ইউনিয়নের রঘুরচর গ্রামের বাসিন্দা বাহাউদ্দিন মোল্লা বলেন, তাদের গ্রামের পূর্ব পাড়ায় ৮/৯টি ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এ সময় সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

আরেক বাসিন্দা নূর উদ্দিন মোল্লা বলেন, ঝড়ে তার দুটি ঘরের চাল উড়ে গেছে। তার প্রতিবেশী নিজাম মোল্লার একটি ঘরসহ আরও বেশ কয়েকজনের ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ফসলেরও অনেক ক্ষতি হয়েছে।

গুয়াগাছিয়া এলাকার কৃষক খোরশেদ আলম বলেন, তীব্র বাতাস আর শিলাবৃষ্টিতে তার তিন বিঘা জমির ভুট্টা মাটিতে শুয়ে পড়েছে। ভুট্টা, মধান, আলু, সূর্যমুখী ফুল যারা চাষ করেছিলেন সবার একই অবস্থা। এতে অসংখ্য কৃষক আর্থিক ক্ষতির মুখে পড়বেন।

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-০৩ এর আওতাধীন গজারিয়া জোনাল অফিসের ডিজিএম অভিলাষ চন্দ্র পাল জানান, ঝড় বৃষ্টি শুরু হওয়ার পরপর আমরা বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেই। বেশ কিছু জায়গায় গাছপালা ভেঙে পড়ার খবর পেয়েছি। আমাদের কর্মীরা সেগুলো অপসারণ করছে। সবকিছু ঠিকঠাক হলে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, সন্ধ্যার আগে প্রচণ্ড শিলাবৃষ্টির ঘটনা ঘটেছে। ঘরবাড়ি ভাঙায় ক্ষতিগ্রস্ত কেউ এখনো আমাদের সাথে যোগাযোগ করেনি। তবে ঝড়ে ২৬ মার্চ স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের উপজেলায় তৈরি আয়োজন স্থলের সামিয়ানা, পেন্ডেল ভেঙে পড়েছে। সেগুলো ঠিক করা হচ্ছে। এখনো বিদ্যুৎ নেই। ক্ষতিগ্রস্ত কেউ যদি আমাদের সাথে যোগাযোগ করে তবে তাদের সহযোগিতা করা হবে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply