স্পটিফাইয়ের তালিকা থেকে বাদ বলিউডের গান

|

ছবি: সংগৃহীত

বলিউডের গানের শ্রোতাদের জন্য এসেছে এক দুঃসংবাদ। লাইসেন্স ইস্যুতে ঐক্যমতে পৌঁছাতে না পারায় গান শোনার অডিও স্ট্রিমিং অ্যাপ স্পটিফাই থেকে বাদ দেয়া হয়েছে কয়েকশো জনপ্রিয় বলিউড গান। সিএনএনের খবর।

স্পটিফাই জানিয়েছে, লাইসেন্স ইস্যুতে সমঝোতায় পৌঁছাতে না পারায় গত ১৪ মার্চ ভারতের দ্বিতীয় বৃহত্তম মিউজিক লেবেল জি মিউজিকের সম্পূর্ণ ক্যাটালগই মুছে ফেলা হয়েছে এই অ্যাপ থেকে। উল্লেখ্য, ইউটিউবে জি মিউজিকের চ্যানেলে সাবস্ক্রাইবারের সংখ্যা ৯৩.৭ মিলিয়ন।

স্পটিফাইয়ের মুখপাত্র সিএনএনকে জানান, জি মিউজিকের সাথে সমঝোতায় পৌঁছানোর জন্য তারা নানা ধরনের সমাধানের কথা ভেবেছেন। সেই সাথে, আগামীতেও এ ব্যাপারে একটি ঐক্যমতে পৌঁছানোর ব্যাপারে চেষ্টা চালানো হবে।

লিংকডইন অনুসারে জানা গেছে, বলিউডে মুক্তি পাওয়া মুভির গানগুলোর অর্ধেকের বেশির স্বত্ত্ব কিনে নিয়ে যায় জি মিউজিক। স্পটিফাইয়ের সাথে ঐক্যমতে পৌঁছাতে না পারার ব্যাপারে সিএনএন যোগাযোগ করেও জি মিউজিকের কোনো মন্তব্য জানতে পারেনি।

স্পটিফাইয়ে ভারতীয় শ্রোতাদের পছন্দের শীর্ষে ছিল ২০২২ সালে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ভিদিয়া‘র গান ‘আপনা বানা লে’। অন্যান্য গানের মতোই গত সপ্তাহে ক্যাটালগ থেকে সরিয়ে ফেলা গানের তালিকায় ছিল এই গানটিও। বলিউডের গান স্পটিফাইয়ে খুঁজে না পেয়ে ভারতীয় শ্রোতারা তাদের হতাশা প্রকাশ করেছে টুইটারে। বলেছে, বলিউডের গান ফিরিয়ে আনা হোক! এই গানগুলো ছাড়া কী শুনবো!

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply