তারেকের একমাত্র গোলে সিশেলসকে হারিয়েছে বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

ফিফা আর্ন্তজাতিক প্রীতি ম্যাচে আফ্রিকান দেশ সিশেলসের বিপক্ষে ১-০ গোলে জয় পেয়েছে বাংলাদেশ। দলের হয়ে জয়সূচক একমাত্র গোলটি করেন তারেক কাজী।

সিলেট জেলা স্টেডিয়ামে শনিবার (২৫ মার্চ) বিকেলে দ্বিপাক্ষিক সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ-সিশেলস। ম্যাচের শুরুর দশ মিনিটে তিনটি কর্নার পায় বাংলাদেশ। সোহেল রানার তিনটি কর্নার শটের কোনোটিই যুৎসই হয়নি। নিচু ও দুর্বল কর্নারগুলো অনায়াসে ফেরান সিশেলসের ডিফেন্ডাররা।

ছবি: সংগৃহীত

রাইট উইং দিয়ে রাকিব হাসান বেশ কয়েকবার আক্রমণ শানায়। কিন্তু এলোমেলো ক্রসে বল খুঁজে পায়নি কেউই। তবে ম্যাচের ৪১ মিনিটে ফ্রি কিক পায় বাংলাদেশ। জামাল ভূঁইয়ার বাতাসে ভাসানো বল জটলার মধ্যে ক্লিয়ার করতে হেড দেন সিশেলসের ডিফেন্ডার। ফিরতি বলে তারেক কাজীর হেড জড়ায় সিশেলসের জালে। লিড পায় বাংলাদেশ। প্রথমার্ধের শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় হাভিয়ের ক্যাবরেরার শিষ্যরা।

বিরতির পর বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন এলিটা কিংসলে আর, সেই সাথে বাংলাদেশ দলে তার অভিষেক হয়। অভিষেকেই গোল করার সুবর্ণ সুযোগও পান এলিটা। কিন্তু তা কাজে লাগাতে পারেননি তিনি।

ছবি: সংগৃহীত

ম্যাচের ৬১তম মিনিটে পাল্টা আক্রমণ থেকে তৈরি হয় দারুণ সুযোগটি। মতিনের দারুণ ক্রস দুই ডিফেন্ডারের ফাঁক গলে চলে আসে এলিটার কাছে। গোলরক্ষককে একা পেয়ে বাঁ পায়ে শট নেন তিনি, কিন্তু রাখতে পারেননি লক্ষ্যে। বল চলে যায় ক্রসবারের উপর দিয়ে।

এরপর এলোমেলো ফুটবলে গোল করতে পারেনি কোনো দলই। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে জামাল ভূঁইয়ার দল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply