নিখোঁজের দু’দিন পর বস্তাবন্দি অবস্থায় মিললো রূপপুর বিদ্যুৎ প্রকল্পের গাড়ি চালকের মরদেহ

|

নিহত সম্রাট হোসেন।

পাবনা প্রতিনিধি:

নিখোঁজের দু’দিন পর পাবনা-কুষ্টিয়ার সীমান্তবর্তী শিলাইদহ পদ্মা নদীর ঘাট এলাকা থেকে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের নিকিমত কোম্পানির গাড়িচালক সম্রাট হোসেনের (২৯) বস্তাবন্দি মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এসময় ঘটনাস্থল থেকে জব্দ করা হয় একটি বিলাসবহুল প্রাডো জিপ গাড়ি। গাড়িটির ভেতর থেকেই তার মরদেহ উদ্ধার করা হয়।

শনিবার (২৫ মার্চ) সকাল ১১টার দিকে শিলাইদহ পদ্মা নদীর ঘাট এলাকায় প্রাডো জিপ গাড়িটির ভেতর থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য নিহত সম্রাটের বন্ধু আব্দুল মমিনের স্ত্রী সীমা খাতুনকে (৩০) আটক করেছে পুলিশ। ঘটনার পর থেকে পলাতক রয়েছেন মমিন।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপারেশন) জিয়াউর রহমান জানান, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান রসাটমের নিকিমত কোম্পানিতে গাড়ি চালাতেন সম্রাট। গত বৃহস্পতিবার (২৩ মার্চ) রাত ৮টার দিকে সম্রাট তার পরিবারের সদস্যদের সঙ্গে সর্বশেষ মোবাইলে কথা বলেন। এরপর থেকে তার মোবাইল ফোন বন্ধ ছিল। পরদিন শুক্রবার অনেক খোঁজাখুঁজির পরেও তার খোঁজ না পেয়ে ঈশ্বরদী থানায় সাধারণ ডায়রি করেন সম্রাটের পরিবারের সদস্যরা।

এদিকে, শনিবার সকালে শিলাইদহে পদ্মানদীর ঘাট এলাকায় রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের একটি গাড়ি দাঁড়িয়ে থাকতে দেখেন স্থানীয়রা। গাড়িটির অবস্থান সন্দেহজনক মনে হলে পুলিশকে খবর দেয়া হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে প্রাডো জিপের ভেতর থেকে মরদেহ উদ্ধার করে। পরে সম্রাটের পরিবারের সদস্যরা গিয়ে মরদেহটি শনাক্ত করেন।

নিহত সম্রাটের বাবা আবু বক্কার বলেন, সম্রাট তার বন্ধু মমিন ও মমিনের স্ত্রী সীমাকে চাকরি পেতে সহায়তা করে। কিছুদিনের মধ্যে তাদের সে চাকরি চলে যায়। পরে আবারও তাদের শ্রমিক হিসেবে চাকরি পাইয়ে দেয় সম্রাট। তবে কৌশলে মমিন ও তার স্ত্রী সম্রাটকে ডেকে টাকা হাতিয়ে নিয়ে তাকে হত্যা করছে বলে দাবি করেন নিহত সম্রাটের বাবা।

এ নিয়ে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, নিহত সম্রাটের পরিবার ও গাড়ির মালিকের তথ্যের ভিত্তিতে বাঁশেরবাদা এলাকায় মমিনের বাসায় অভিযান চালানো হয়। মমিনের স্ত্রী সীমাকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদে কিছু চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। পলাতক মমিনকে গ্রেফতারের চেষ্টা চলছে। কুষ্টিয়ায় কুমারখালি থানা পুলিশ এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেবে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply