পূজায় টালিউডে আসছে একাধিক নতুন সিনেমা

|

রাজ চক্রবর্তী ও সৃজিত মূখার্জী।

পূজা আসতে এখনও বেশ দেরি। কিন্তু, পূজার ঢাকে কাঠি বহুদিন আগেই পড়ে গেছে। ২০২৩ সালের দুর্গাপূজায় টালিউড সুপারস্টার দেব দেখা দেবেন ‘বাঘা যতীন’ হয়ে। নন্দিতা রায় ও শিবপ্রসাদের নেতৃত্বে ‘রক্তবীজ’ নিয়ে প্রথমবার পর্দায় জুটি হয়ে আসছেন ‘আবির-মিমি’। অরিন্দম শীল আনছেন ‘মিতিন মাসি’। এবার জানা গেল, নন্দিত পরিচালক সৃজিত মুখার্জিও পূজা উপলক্ষে হাজির হচ্ছেন নতুন সিনেমা নিয়ে।

২০১৯ সালের পূজায় শেষবার সিনেমা নিয়ে এসেছিলেন সৃজিত। সে বছর মুক্তি পেয়েছিল ‘গুমনামি’। এর আগে, ‘ইয়েতি অভিযান’ ও ‘এক যে ছিল রাজা’ সিনেমা দুটোও দুই পূজাতে মুক্তি পেয়েছিল। নির্মাতা তিন বছর পর আবারও পূজার সময়কেই বেছে নিলেন নতুন সিনেমার জন্য। টালিউডের অন্দরে কান পাতলে আপাতত এমনটাই শোনা যাচ্ছে।

এ সিনেমার মূখ্য ভূমিকায় নাকি সৃজিতের পরিচালনায় আবারও একবার ক্যামেরার সামনে দেখা যাবে গুণী অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। তবে এখনও কিছু নিশ্চিত হয়নি। অভিনেতার কাছে প্রস্তাব গেলেও তাতে এখনও সিলমোহর পড়েনি বলেই জানা গেছে। বুম্বাদার ‘কাছের মানুষ’ সিনেমাটি গত বছরের পূজায় মুক্তি পেয়েছিল।

জানা গেছে, সৃজিতের এখন হাত ভর্তি কাজ। একদিকে তিনি হিন্দিতে শার্লক হোমস পরিচালনা করছেন তো অন্যদিকে ‘দুর্গরহস্য’ গল্পের উপর ভিত্তি করে ওটিটি প্লাটফর্ম ‘হইচই’ এর নতুন একটি সিরিজের পরিচালনা করতে চলেছেন। তবে জানা গেছে, এখনই তিনি এ সিরিজের কাজ শুরু করবেন না। তার বদলে পূজার সিনেমার কাজ আগে শুরু করবেন বলেই জানা গেছে।

কিছুদিন আগেই প্রযোজনা প্রতিষ্ঠান এসভিএফের তরফে মহেন্দ্র সোনি, সৃজিত ও রাজের একটি ছবি পোস্ট করেন। তাতেই শুরু হয় জল্পনা। কারও মতে, বাংলার এ দুই পরিচালক আলাদা আলাদা সিনেমা আনছেন। কারও মতে আবার, সৃজিতের লেখা চিত্রনাট্যের উপর ভিত্তি করে নতুন সিনেমা পরিচালনা করতে চলেছেন রাজ। কোনটা সত্য সেটা অবশ্য সময় এলেই বোঝা যাবে।

গত দুই বছর এসভিএফের হয়ে নতুন সিনেমা এনেছিলেন ধ্রুব বন্দ্যোপাধ্যায়। গতবছর ‘কর্ণসুবর্ণের গুপ্তধন’ এবং তার আগের বছর ‘গোলন্দাজ’ সিনেমা এনেছিলেন। এবার কি সে নিয়ম পাল্টে সৃজিতের হাত ধরেই নতুন সিনেমা আনবে এসভিএফ?

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply