নিউজিল্যান্ডের কাছে বিধ্বস্ত লঙ্কানরা

|

ছবি: সংগৃহীত

টেস্ট সিরিজে ধবলধোলাই হওয়ার পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেও স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে বিধ্বস্ত হয়েছে শ্রীলঙ্কা। কিউই পেসার হেনরি শিপলের বোলিং তোপে ১৯৮ রানের লজ্জার হার সফরকারীদের।

অকল্যান্ডে টস জিতে প্রথমে বোলিং নেয়ার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। দলগত পারফরমেন্সে কিউইদের দলীয় স্কোর দাঁড়ায় ২৭৪। একমাত্র ফিফটির দেখা পান ফিন অ্যালেন। এই কিউই ওপেনার সর্বোচ্চ ৫১ রান করেন। এছাড়াও ড্যারিয়েল মিচেল ৪৭ ও রাচিন রাভিন্দ্রা ৪৯ রান করেন। লঙ্কানদের হয়ে সর্বোচ্চ চারটি উইকেট পান চামিকা কারুনারত্নে।

ছবি: সংগৃহীত

স্বাগতিকদের দেয়া ২৭৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে মাত্র ৭৬ রানেই অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। পাওয়ারপ্লেতে ৩১ রানে পাঁচ উইকেট হারানোর পর আর ম্যাচে ফিরতে পারেনি সফরকারীরা।

ছবি: সংগৃহীত

লঙ্কানদের হয়ে এঞ্জেলো ম্যাথিউস ১৮ রান ও চামিকা কারুনারত্নে ১১ রান করেন। এই দুই ব্যাটার বাদে কেউই ১০ এর উপরে রান করতে পারেননি। স্বাগতিকদের হয়ে সাত ওভার বল করে ৩১ রান দিয়ে সর্বোচ্চ পাঁচ উইকেট নেন হেনরি শিপলে। এছাড়াও ড্যারিয়েল মিচেল দুইটি ও ব্লেয়েইর টিকনার তিনটি করে উইকেট নেন।

ওয়ানডে ইতিহাসে শ্রীলঙ্কার এটি পঞ্চম সর্বনিম্ন স্কোর ৭৬ রান। ওয়ানডেতে নিউজিল্যন্ডের বিপক্ষে সবচেয়ে বড় রানের হারের রেকর্ডও করেছে লঙ্কানরা। সেই সাথে টানা দুই ওয়ানডে ম্যাচে একশোর নিচে অলআউটের লজ্জায় ডুবলো লঙ্কানরা! এই রেকর্ড এতোদিন ছিল কেনিয়ার। এখন সেটা লঙ্কানদেরও সঙ্গী। গত জানুয়ারিতে সিরিজের শেষ ম্যাচে তারা ভারতের সাথে অলআউট হয় ৭৩ রানে। ওয়ানডে ইতিহাসে সবচেয়ে বড় হারের (৩১৭ রান) লজ্জা পায় তারা সেই ম্যাচে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply