রাতে মরক্কোর বিপক্ষে মাঠে নামছে ব্রাজিল

|

ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপ থেকে বিদায়ের পর প্রথমবারের মতো খেলতে নামছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সেলেসাওদের প্রতিপক্ষ কাতার বিশ্বকাপে চমক দেখানো আফ্রিকান দল মরক্কো।

নিজেদের ঘরের মাঠ গ্র্যান্ড স্টেড ডি ট্যানগার স্টেডিয়ামে ব্রাজিলকে আতিথ্য দেবে মরক্কো। ম্যাচটি শুরু হবে রোববার (২৬ মার্চ) বাংলাদেশ সময় ভোর চারটায়। থিয়াগো সিলভা ইনজুরিতে পড়ায় দলকে নেতৃত্ব দেবেন ক্যাসেমিরা। গত মাসে পাওয়া অ্যাংকেলের ইনজুরির কারণে এপ্রিলের মাঝামাঝি পর্যন্ত মাঠের বাইরে থাকতে হবে চেলসির এই ডিফেন্ডারকে। ফলে বিশ্বকাপের পর নতুন কোচ ও অধিনায়কের অধীনে আন্তর্জাতিক ফুটবলে নামছে ব্রাজিল।

প্রথম অ্যাসাইনমেন্টের আগে মেনেজেসের দুশ্চিন্তা বলতে নেইমারের না থাকা। এছাড়া ইনজুরির কারণে নেই মার্কুইনহোস এবং রিচার্লিসনও। তবে সেসব নিয়ে ভাবছেন না র‍্যামন। বয়সভিত্তিক দল থেকে আসা তরুণদের ওপরেই ভরসা রাখছেন তিনি। আর তরুণ ফুটবলাররা জাতীয় দলে খেলতে পারবেন বলে আনন্দ প্রকাশ করেছেন।

এই প্রীতি ম্যাচের জন্য একঝাঁক নতুন তারকা নিয়ে স্কোয়াড সাজিয়েছেন ব্রাজিলের অভ্যন্তরীণ এ কোচ। তবে বিশ্বকাপে খেলা দলটির প্রায় অর্ধেক ফুটবলারকে বাদ দেয়ায় সমালোচনার মুখে পড়েছেন তিনি। ব্রাজিলের অন্তর্বর্তী কোচ মেনেজেস বলেন, জীবনে সুযোগ আসবেই। আর অন্তর্বর্তী এই সময়টাকে আমি একটা সুযোগ হিসেবেই দেখছি।

প্রীতি ম্যাচকে ঘিরে ব্রাজিলের নতুন অধিনায়ক ক্যাসেমিরো জানান, আমি প্রস্তুত আছি। একই সঙ্গে কৃতজ্ঞতা জানাচ্ছি আমার ওপর আস্থা রাখার জন্য। তবে অন্য কেউ অধিনায়ক হলেও কোনো সমস্যা ছিল না। কারণ দলকে ঐক্যবদ্ধ রাখতে আমার সম্পূর্ণ স্বাধীনতার রয়েছে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply