এমবাপ্পের জোড়া গোলে নেদারল্যান্ডসকে বড় ব্যবধানে হারালো ফ্রান্স

|

ছবি: সংগৃহীত

ইউরো বাছাইপর্বে উড়ন্ত সূচনা করেছে ফ্রান্স। গ্রুপ-বি’র ম্যাচে নেদারল্যান্ডসকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে দিদিয়ের দেশম শিষ্যরা। কিলিয়ান এমবাপ্পে করেন জোড়া গোল।

অভিজ্ঞ গ্রিজম্যানকে সরিয়ে ফ্রান্সের নেতৃত্ব তুলে দেয়া হয় কিলিয়ান এমবাপ্পেকে। অধিনায়কত্বের আর্মব্যান্ড পরার আগেই ফরাসি শিবিরে আভাস পাওয়া যায় অপ্রত্যাশিত সমস্যার। তবে মাঠে নামতেই মিলিয়ে যায় সকল সমস্যা। নেদারল্যান্ডসের জালে গোল উৎসবে মাতে ফরাসিরা। ভাইরাস সংক্রমণে ম্যাচের আগের দিন ৫ ফুটবলার হারানো ডাচ’রা দিতে পারেনি পাল্টা জবাব।

ঘরের মাঠে শুরু থেকেই অপ্রতিরোধ্য ছিল ফ্রান্স। খেলার দুই মিনিটেই গ্রিজম্যানের গোলে লিড পায় কাতার বিশ্বকাপের রানার্সআপরা। এমবাপ্পের পাস থেকে বাঁ পায়ের শটে বল জালে জড়ান এই ফরোয়ার্ড। ৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন উপেমেকানো। গ্রিজম্যানের বাড়ানো ক্রস গোলরক্ষক ক্লিয়ার করতে না পারলে উপেমেকানোর গায়ে লেগে গোললাইন অতিক্রম করে বল।

২১ মিনিটে ফ্রান্সের স্কোরলাইন ৩-০ করেন এমবাপ্পে। চুয়ামেনির থ্রু বলে ঠান্ডা মাথার প্লেসিংয়ে বল জালে পাঠান এই পিএসজি তারকা। খেলার একেবারে শেষ মুহূর্তে নিজের দ্বিতীয় গোলের দেখা পান এমবাপ্পে। ফলে ৪-০ ব্যবধানের বড় জয় নিশ্চিত হয় ফ্রান্সের। সেই সাথে এই ফরাসির নেতৃত্ব নতুন অধ্যায় শুরু করলো দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply