সিশেলসের বিরুদ্ধে বাংলাদেশের লক্ষ্য জয়, মাঠে নামতে পারেন এলিটা

|

মামুনুর রশিদ:

আফ্রিকার দেশ সিশেলসের বিপক্ষে জয়ের লক্ষ্যে মাঠে নামবে বাংলাদেশ ফুটবল দল। সেই পথে দলটার বড় শক্তি সমঝোতা। ওমরাহ পালন দলটার মাঝে ঐক্য বাড়িয়েছে। এই দলে প্রথমবারের মতো জাতীয় দলের জার্সি গায়ে নামার সম্ভাবনা রয়েছে এলিটা কিংসলের। সিলেটে ম্যাচটি শুরু হবে শনিবার (২৫ মার্চ) বিকাল ৩টা ৪৫ মিনিটে।

এলিটার জন্য হয়তো অবশেষে অপেক্ষার অবসান হতে যাচ্ছে। লাল-সবুজের জার্সিটা গায়ে দিয়ে সবুজ গালিচায় নামবেন, বাংলাদেশের জন্য বাংলাদেশের হয়ে খেলবেন। সিশেলসের বিপক্ষে ভিন্ন কিছু না হলে একাদশে খেলার কথা রয়েছে এলিটা কিংসলের। বাংলাদেশের এই স্ট্রাইকার বলেন, প্রথম যেদিন বাংলাদেশের জার্সি গায়ে পরেছেন, সেদিন থেকেই বাংলাদেশের হয়ে খেলার স্বপ্ন দেখেছেন তিনি। এই স্বপ্ন তিনি এই ক্যাম্প থেকে না, জাতীয় দলের প্রথম ক্যাম্প থেকেই দেখে আসছেন বলে জানান এলিটা।

দীঘর্দিন ধরে একসাথে খেলছে বাংলাদেশ দল। কোচ বদলেছে একের পর এক, তবে ফুটবলাররা আছেন আগের সবাই। দলের কম্বিনেশনও তাই আগের মতোই। সৌদি আরবে ক্যাম্প করতে যেয়ে আল্লাহর ঘর কাবা তাওয়াফ করে ফেরার পর দলের বোঝাপড়াটা চোখে পড়ার মতো। হেড কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা আর অধিনায়ক জামাল ভূঁইয়ার কথায় স্পষ্ট, জয়ের বিকল্প নেই তাদের ভাবনায়। জামাল ভূঁইয়া বলেন, এলিটা থাকলে দলের জন্য ভালো। কারণ, সে একদম বক্সের খেলোয়াড়। এটা দলের জন্যও ভালো। দেখা যাক, সে কেমন করে।

বাংলাদেশের হেড কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা বলেন, দলের সবাই বেশ ফুরফুরে মেজাজে আছে। প্রতিপক্ষ প্রফেশনাল নাকি র‍্যাঙ্কিংয়ের নিচের দিকে সেটা আমাদের ভাবনায় নেই। আমরা বড় দলগুলোর বিপক্ষে যেমন প্রস্তুতি নিয়ে নামি, এই ম্যাচেও তেমন প্রস্তুতি নিয়ে নামবো।

বাংলাদেশ যেমন পেশাদার, ঠিক উল্টো চিত্র আফ্রিকান দল সিশেলসের। দলের কেউ নৌকা চালায়, কেউ শিক্ষক, কেউ সরকারি কর্মকর্তা। এরকম বিভিন্ন পেশার ফুটবলার দিয়ে গড়া দলটা শনিবার মাঠে নামবে বাংলাদেশের বিপক্ষে। এই দলে ইংল্যান্ডে ক্লাব ফুটবল খেলা দু’জন পেশাদার ফুটবলারও আছেন। আর তাই প্রতিপক্ষকে দুর্বল ভাবার সুযোগ নেই বাংলাদেশের। সিশেলস জানায়, ম্যাচটি সহজ হবে না। তবে তারা জয়ের জন্যই খেলবে।

আরও পড়ুন: ফরাসি ফুটবলের আমন্ত্রণ প্রত্যাখ্যান করে বেনজেমা জানালেন, তিনি আসবেন না

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply