ফরাসি ফুটবলের আমন্ত্রণ প্রত্যাখ্যান করে বেনজেমা জানালেন, তিনি আসবেন না

|

ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপের পর ফ্রান্স জাতীয় ফুটবল দল থেকে অবসর নিয়েছেন করিম বেনজেমা, রাফায়েল ভারানে এবং হুগো লরিস। তাদের সম্মানে প্যারিসের স্টাডে ডি ফ্রান্স স্টেডিয়ামে একটি বিশেষ অনুষ্ঠান আয়োজন করতে চেয়েছে ফ্রান্স ফুটবল ফেডারেশন। তবে সেই অনুষ্ঠানের আমন্ত্রণ ই-মেইলের মাধ্যমে প্রত্যাখ্যান করেছেন গত বছরের ব্যালন ডি’অর জয়ী বেনজেমা। জানিয়েছেন, অনুষ্ঠানে তিনি হাজির হতে পারবেন না।

গত ডিসেম্বরেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানান রিয়াল মাদ্রিদ তারকা করিম বেনজেমা। নিষেধাজ্ঞার কারণে দীর্ঘ সময় জাতীয় দলের বাইরে থাকার পর বিশ্বকাপ স্কোয়াডে ফিরেও ইনজুরির কারণে খেলতে পারেননি এই ৩৫ বছর বয়সী তারকা স্ট্রাইকার। নকআউট পর্বে অবশ্য ফিটনেস ফিরে পেয়েছিলেন তিনি। তবে কোচ দিদিয়ের দেশম তার পরিকল্পনায় আর বিবেচনা করেননি বেনজেমাকে। লুসাইলে স্নায়ুক্ষয়ী ফাইনালে আর্জেন্টিনার কাছে হেরে যায় ফ্রান্স। এরপরই সামাজিক যোগাযোগমাধ্যমে বেনজেমা জানান, তিনি আর ফ্রান্স জাতীয় দলের জার্সিতে খেলবেন না। তিনি বলেন, আমার গল্প আমি নিজেই লিখেছি। জাতীয় দলের সাথে যাত্রার ইতি ঘটলো এখানেই।

ছবি: সংগৃহীত

ইউরো ২০২৪ এর বাছাইপর্বে শুক্রবার (২৪ মার্চ) প্যারিসের স্টাডে ডি ফ্রান্সে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে ফরাসিরা। ফরাসি ফুটবল চেয়েছিল, জাতীয় দলকে বিদায় জানানো খেলোয়াড়দের সম্মানার্থে একটি বিশেষ অনুষ্ঠান আয়োজন করা হবে সেখানে। কিন্তু ফরাসি গণমাধ্যম লে’কিপ জানিয়েছে, আমন্ত্রণ প্রত্যাখ্যান করে করিম বেনজেমা ই-মেইলে জানিয়েছেন, তিনি অনুষ্ঠানে যাবেন না।

এর আগে, কাতার বিশ্বকাপের ফাইনাল দেখার জন্য ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরনের সাথে প্রাইভেট জেটে করে লুসাইল যাওয়ার আমন্ত্রণও ফিরিয়ে দিয়েছিলেন বেনজেমা। এরপরই ফ্রান্সের হয়ে ৯৭ ম্যাচে ৩৭ গোল করা বেনজেমা ইতি টানেন তার ঘটনাবহুল আন্তর্জাতিক ক্যারিয়ারের।

আরও পড়ুন: নাগেলসম্যানকে বরখাস্ত করতে যাচ্ছে বায়ার্ন

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply