পাকিস্তানের ব্যাটিং কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন মোহাম্মদ ইউসুফ

|

ছবি: সংগৃহীত

কিছুদিন আগেই পাকিস্তানের অন্তর্বর্তীকালীন হেড কোচ হিসেবে মোহাম্মদ ইউসুফের নাম ঘোষণার পরদিনই মত পাল্টায় পিসিবি। এরপর সাবেক এই ব্যাটারকে ব্যাটিং কোচের দায়িত্বে বহাল রাখা হয়। তাকে সরিয়ে প্রধান কোচের দায়িত্ব দেয়া হয় আব্দুর রেহমানকে। আসন্ন আফগানিস্তান সিরিজ সামনে রেখেই এই দায়িত্ব দেয়া হয়েছিল। কিন্তু তার আগেই নিজ থেকেই সরে দাঁড়িয়েছেন ইউসুফ। ব্যক্তিগত কারণ দেখিয়ে আফগানিস্তান সিরিজের আগেই নিজের নাম প্রত্যাহার করেন তিনি।

ইউসুফ সরে দাঁড়ানোয় তার জায়গায় পাকিস্তানের অন্তবর্তীকালীন হেড কোচের দায়িত্ব পাওয়া আব্দুর রেহমান এখন ব্যাটিং কোচেরও দায়িত্বও পালন করবেন। আগে থেকেই জাতীয় দলের ব্যাটারদের নিয়ে কাজ করা মোহাম্মদ ইউসুফ ছিলেন বয়স ভিত্তিক দলেরও পরমর্শক।

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের পরই পাকিস্তানের নিয়মিত হেড কোচ সাকলায়েন মুশতাকের সঙ্গে চুক্তি শেষ হয়ে যায় পাকিস্তানের। এরপর থেকে হেড কোচ শূন্য পাকিস্তান জাতীয় দল। আফগানদের বিপক্ষে সিরিজে পেস বোলিং কোচের দায়িত্ব দেয়া হয়েছে উমর গুলকে। আব্দুল মাজিদ ফিল্ডিং কোচের পাশাপাশি ব্যাটিং নিয়েও কাজ করবেন।

আফগানিস্তান সিরিজকে ঘিরে একের পর এক সিদ্ধান্তে সমালোচনার জন্ম দিচ্ছে পিসিবি। কোনো ধরনের আলোচনা ছাড়াই অধিনায়ক বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান ও শাহিনশাহ আফ্রিদিকে বিশ্রামে পাঠিয়ে দল ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড। পরে সেই ঘটনাকে কেন্দ্র করে সাবেক পাক ক্রিকেটার রশিদ লতিফ তো বলেই দিয়েছেন যে, শেঠি পাকিস্তান ক্রিকেটকে ধ্বংস করে দিচ্ছেন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply