পবিত্র রমজানে রোহিঙ্গা-উইঘুর মুসলিমদের প্রতি সমবেদনা বাইডেনের

|

বিশ্বের সব মুসলিম সম্প্রদায়কে পবিত্র রমজানের শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। বৃহস্পতিবার (২৩ মার্চ) মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেন এবং মার্কিন প্রেসিডেন্টের পক্ষ থেকে রমজানের শুভেচ্ছা জানান বাইডেন। একই সাথে রোহিঙ্গা ও চীনের উইঘুর মুসলিমদের প্রতিও সহমর্মিতা জানান বাইডেন। খবর দ্য হিন্দুর।

রমজানের শুভেচ্ছা জানিয়ে একটি বিবৃতিতে মার্কিন প্রেসিডেন্ট বলেন, আমরা তুরস্ক ও সিরিয়ার জনগণের পাশে আছি। বিধ্বংসী ভূমিকম্পে তারা তাদের অনেক প্রিয়জনকে হারিয়েছে। একই সাথে পাকিস্তানের জনগণের সাথেও আছি আমরা। গত গ্রীষ্মের বন্যার পর পুনরায় ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে তারা।

বিশ্বজুড়ে বিভিন্ন মুসলিম সম্প্রদায়ের ভোগান্তি নিয়েও কথা বলেন বাইডেন। বলেন, বিশ্বজুড়ে যেসব মুসলিম সম্প্রদায় নিপীড়নের শিকার হন, তাদের প্রতি আমি সংহতি প্রকাশ করছি। বিশেষ করে চীনের উইঘুর মুসলিম সম্প্রদায় এবং মিয়ানমারের রোহিঙ্গারা নানাভাবে নির্যাতনের শিকার। তাদের প্রতিও আমাদের সমবেদনা।

সবশেষে বাইডেন বলেন, আসুন, আমরা সব সংস্কৃতি এবং বিশ্বাসের সাথে একাত্ম হই। একই সাথে আরও সমতা, ন্যায়পরায়ণ এবং এরও সহনশীল জাতি গঠনে প্রতিশ্রুতি বদ্ধ হই।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply