রাজধানীতে আজও বিক্ষোভ, সংঘর্ষ

|

নিরাপদ সড়কের দাবিতে রাজধানীতে আজও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। পুলিশ বাধা দিলে তাদের সাথে সংঘর্ষ বেঁধে যায়। পরে টিয়ারশেল ছুড়ে ছত্রভঙ্গ করে দেয়। এতে সাংবাদিকসহ আহত হয়েছে বেশ কয়েকজন।

সকাল সাড়ে এগারটার দিকে মার্কেটিং বিভাগের ব্যানারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েক’শ শিক্ষার্থী অবস্থান নেয় শাহবাগ চত্বরে। শিক্ষার্থীরা সেখানে স্লোগান দিতে থাকে। নিরাপদ সড়ক নিশ্চিতের পাশাপাশি শনিবার ধানমন্ডিতে শিক্ষার্থীদের উপর হামলাকারীদের শাস্তি চেয়ে দাবি জানায় তারা।

এসময় সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে অনির্দিষ্টকালের ছাত্র ধর্মঘটের ঘোষণা দেন সাধারণ ছাত্র অধিকার আন্দোলনের আহ্বায়ক হাসান আল মামুন।

এরপর মিছিল নিয়ে শিক্ষার্থীরা সাইন্সল্যাবরেটরি মোড়ে যায়। এখানে যোগ দেয় স্কুল-কলেজের বেশকিছু শিক্ষার্থী। সেখান থেকে আবারো মিছিল নিয়ে তারা যায় জিগাতলা এলাকায়। এসময় সংঘর্ষ বাঁধে পুলিশের সঙ্গে।

এক পর্যায়ে ছত্রভঙ্গ হওয়া শিক্ষার্থীরা আশপাশের অলিগলিতে ও বিভিন্ন বাসা-বাড়িতে অবস্থান নেয়। পরে পুলিশ সরে গেলে সেখান থেকে বেরিয়ে আসে শিক্ষার্থীরা।

এদিকে, জিগাতলা থেকে আবারো শাহবাগের দিকে যায় শিক্ষার্থীরা। এসময় সাইন্সল্যাবরেটরি মোড়ে গণমাধ্যম কর্মীরা হামলার শিকার হন। ভাংচুর করা হয় বেশ কয়েকটি গাড়ি।









Leave a reply