মালিবাগ রেলগেটে বাস-ট্রেন সংঘর্ষ

|

রাজধানীর মালিবাগ রেলগেটে ট্রেন ও সোহাগ পরিবহনের একটি বাসের মধ্যে সংঘর্ষ হয়েছে। বুধবার (২২ মার্চ) রাতে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় অনেক হতাহতের আশঙ্কা করা হচ্ছে। তবে এখন পর্যন্ত হতাহতের স্পষ্ট তথ্য জানা যায়নি।

ইতোমধ্যে ঘটনাস্থলে ফায়ার সার্ভিস কর্মীরা পৌঁছেছেন। আর আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও পৌঁছেছেন। তারা উদ্ধার তৎপরতা শুরুর চেষ্টা করছেন। কিন্তু উৎসুক জনতার ভিড়ে উদ্ধার কার্যক্রম ব্যাহত হচ্ছে। এ দুর্ঘটনার ঘটনায় মালিবাগে গণপরিবহনের যাতায়াত বন্ধ আছে।

জানা গেছে, সংঘর্ষের আগে যাত্রীরা নেমে যাওয়ায় বাসটি খালি ছিল। আর ট্রেনটির নাম দ্রুতযান এক্সপ্রেস। ট্রেনটি পঞ্চগড় থেকে ঢাকায় ফিরছিল। এদিকে, সড়কে যানজট থাকায় বাসটি ট্রেন আসার সময় রেল লাইনের ওপর দাঁড়িয়ে ছিল। তাই রেলের সিগন্যাল বার নামানো যায়নি। আর ট্রেনটি দাঁড়িয়ে থাকা বাসটিকে ধাক্কা দেয়।

প্রত্যক্ষদর্শীদের ভাষ্য, সেখানে প্রায়ই দুর্ঘটনা ঘটে। রেলগেটে দায়িত্বরত কর্মীদের অবহেলাকে এসব দুর্ঘটনার জন্য দায়ী করছেন অনেকে।

ট্রেনের যাত্রীরা বলেছেন, আমাদের চালক (ট্রেন) খুবই সচেতন ছিলেন। তিনি অনেকবার হুইসেল দিয়েছেন এবং শেষ পর্যন্ত হার্ডব্রেক করতে সক্ষম হন। না হলে অনেক প্রাণহানি হতে পারতো।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply