নাঈমের ঝড়ো সেঞ্চুরিতে আবাহনীর কাছে পাত্তাই পেলো না মোহামেডান

|

ছবি: সংগৃহীত

ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএলে) দুই চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী-মোহামেডানের লড়াইটা এবারও হলো একপেশে। জাতীয় দল থেকে বাদ পড়া নাঈম শেখের অপরাজিত ঝড়ো সেঞ্চুরিতে ৬ উইকেটে জয় পেয়েছে আবাহনী লিমিটেড।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে বেশ ভালো সূচনা পেয়েছিলেন দুই ওপেনার ইমরুল কায়েস এবং মাহিদুল ইসলাম অংকন। তারা দু’জনে মিলে গড়েন ১৩৭ রানের জুটি। দলীয় ১৩৭ রানে ওপেনার ইমরুল কায়েসকে ফেরান বাঁহাতি স্পিনার তানভীর ইসলাম। এরপরই ঘটে ছন্দপতন। একের পর ব্যাটারদের আউট হওয়ার মিছিলে স্কোরিং রেট আরও কমতে থাকে মোহামেডানের।

সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ- কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। সৌম্য ১ এবং মাহমুদউল্লাহ করেন ৩ রান। সাইফউদ্দিন-তানজিমরা দারুণ বোলিং করেন। এরপর দলের হাল ধরার চেষ্টা করেন দুই ব্যাটার অনুস্তুপ মজুমদার এবং আরিফুল হক। তারা দু’জনে মিলে গড়েন ৪৫ রানের জুটি।

১৯৫ রানে মজুমদার আউট হলে তার বদলে ব্যাট করতে নামা অভিজ্ঞ ব্যাটার শুভাগত হোম প্রথম বলেই তানজিম হাসান সাকিবের বলে আউট হন। এরপরে আর কেউই উইকেটে টিকে থেকে দ্রুত গতিতে রান করতে পারেননি। শেষের দিকে ব্যাটার আরিফুল হকের ৪৮ বলে ৩৭ রানের ইনিংসের ওপর ভিত্তি করে ২৩৫ রানের মাঝারি পুঁজি পায় মোহামেডান। আবাহনীর হয়ে মোহাম্মদ সাইফউদ্দিন নিয়েছেন সর্বোচ্চ ৪ উইকেট।

ছবি: সংগৃহীত

২৩৬ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই হোচট খায় আবাহনী। ১৭ রান করে আনামুল হক বিজয় আউট হলে ২৩ রানে প্রথম উইকেট হারায় দলটি। তবে রান তাড়ায় আক্রমণাত্মক ছিলেন নাঈম। আকাশী-নীলদের এই বাঁহাতি ওপেনার ৮৬ বলে ১১ চার ৪ ছয়ে ১১০ রানে অপরাজিত থাকেন।

আফিফ হোসেন করেন ৪১ বলে ৪৯ রান। এই দুই ব্যাটারের আগ্রাসী ব্যাটিংয়ে উড়ে যায় মোহামেডান। ৪ উইকেট হারিয়ে মাত্র ৩৪.৪ ওভারেই জয়ের বন্দরে পৌঁছায় আবাহনী।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply