‘ইংল্যান্ড-অস্ট্রেলিয়া-ভারতে খেললে সাকিব ১০-১২ হাজার ওয়ানডে রান করতেন’

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশের টি-টোয়েন্টি ও টেস্ট অধিনায়ক সাকিব আল হাসানের ওয়ানডেতে ৭০০০ রানের মাইলফলক স্পর্শ করার প্রেক্ষিতে তার প্রশংসা করে টাইগারদের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে বলেন, বিশ্বসেরা অলরাউন্ডার যদি ইংল্যান্ড, অস্ট্রেলিয়া বা এমনকি ভারতের মতো কন্ডিশনে খেলতেন, তাহলে তিনি ওয়ানডেতে ১০ থেকে ১২ হাজার রান করতে পারতেন।

সম্প্রতি বিসিবির অফিশিয়াল ফেসবুক পেইজে টাইগারদের ড্রেসিংরুমের একটি ভিডিও পোস্ট করা হয়। সেখানেই হাথুরুসিংহেকে এমনটা বলতে শোনা গেছে। ‘অ্যাপ্রিসিয়েশন স্পিচ’ দিতে গিয়েই এমনটা বলেছেন লঙ্কান এই কোচ।

সাকিব আল হাসানের উদ্দেশে হাথুরুসিংহে বলেন, আমি জানি তুমি বেশিরভাগ সময়ে বাংলাদেশে খেলেছো। এবং, ক্যারিয়ারের শুরুতে এমন প্রতিপক্ষের বিপক্ষে খেলেছো যাদের বোলিং আক্রমণ অনেক বেশি ভালো ছিল। যদিও এটা এখন একেবারেই এমন (শক্তিশালী) নয়, অন্তত শেষ ৫-৬ বছরে। তবে যখন তুমি ক্যারিয়ার শুরু করেছিলে, তখন কিন্তু এটা সহজ ছিল না।

ইংল্যান্ড কিংবা অস্ট্রেলিয়ার হয়ে খেললে সাকিবের রান ১০-১২ হাজার থাকতো বলেও বিশ্বাস করেন হাথুরুসিংহে। তিনি বলেন, এখানে (বাংলাদেশে) এত রান করা সহজ নয়। যদি তুমি ইংল্যান্ড, অস্ট্রেলিয়া বা ভারতে খেলতে, তাহলে তোমার যে প্রতিভা তাতে রান থাকতো ১০ বা ১২ হাজার। যদিও এটা খুব বড় অর্জন (৭০০০ ওয়ানডে রান), খুব ভালো করেছো।

একই সময়ে বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক ও দেশসেরা ওপেনার তামিম ইকবালের ১৫ হাজার আন্তর্জাতিক রানের মাইলফলক স্পর্শ করায় স্মারক প্রদান করেন বাংলাদেশ দলের ব্যাটিং কোচ জেমি সিডন্স। এছাড়াও তৃতীয় বাংলাদেশি খেলোয়াড় হিসেবে ওয়ানডেতে ৭ হাজার আন্তর্জাতিক রান স্পর্শ করায় ‘মিস্টার ডিপেন্ডেবল’ মুশফিকুর রহিমকে স্মারক প্রদান করেন হাথুরুসিংহে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply