গোলকিপারকে ঘুষি মেরে ৪০ বছরের জন্য নিষিদ্ধ ভক্ত!

|

ছবি: সংগৃহীত

সেভিয়ার বিপক্ষে ইউরোপা লিগে দুই লেগ মিলিয়ে ৩-২ গোলে হেরে বাদ পড়তে হয়েছিল ডাচ ক্লাব পিএসভি আইন্দহোভেনকে। তবে প্রথম লেগে স্প্যানিশ দলটির বিপক্ষে ২-০ গোলে জিতলেও পরের লেগে ৩ গোল খেয়ে বসে পিএসভি। যার ফলে বাদ পড়ে যায় দলটি। তবে পিএসভিকে হারতে দেখে ম্যাচ চলাকালীন এক আজব কাণ্ড ঘটিয়ে বসেন তাদেরই এক সমর্থক। এক তরুণ ভক্ত হঠাৎই মাঠে অনুপ্রবেশ করেন। সরাসরি সার্বিয়ান গোলকিপার দিমিত্রভিচের মুখের ওপর ঘুষি মেরে বসেন সেই সমর্থক। খবর সিএনএনের।

এই ঘটনার পরেও পুরো ম্যাচটা চালিয়ে যেতে পেরেছিলেন দিমিত্রভিচ। সেভিয়া ওই ম্যাচ ২-০ গোলে হারলেও দুই লেগ মিলে ৩-২ গোলে তাদের জয় নিশ্চিত হয়েছে। অনাকাঙ্ক্ষিত ওই ঘটনার পরই বোঝা গিয়েছিল, বিষয়টা অনেক দূর গড়াবে। ২০ বছর বয়সী ওই তরুণের কাণ্ডে পিএসভির বিরুদ্ধে ডিসিপ্লিনারি তদন্ত শুরু করেছে উয়েফা। তাদের হয়তো বড় অঙ্কের জরিমানা গুনতে হবে। তার আগেই ওই তরুণকে নিষেধাজ্ঞার শাস্তি শুনিয়েছে পিএসভি। পিএসভির স্টেডিয়ামে তরুণকে ৪০ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

অবশ্য এই ঘটনায় ডাচ ফুটবল অ্যাসোসিয়েশনও ভীষণ ক্ষিপ্ত হয়েছিল। শাস্তিস্বরূপ দেশটির জাতীয় স্টেডিয়ামগুলোয় সেই তরুণকে ২০২৬ সাল পর্যন্ত নিষিদ্ধ করা হয়েছে। পাশাপাশি তিন মাসের কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে তাকে। পিএসভির ফিলিপস স্টেডিয়ামের আশেপাশের এলাকাতেও তিনি দুই বছর নিষিদ্ধ থাকবেন। ডাচ ক্লাবটি জানিয়েছে, আর্থিক ক্ষতিপূরণের বিষয়টি ওই তরুণের কাছ থেকে আদায় করার চেষ্টা করবেন তারা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply