৫ অক্টোবর শুরু হবে ওয়ানডে বিশ্বকাপ, ফাইনাল ১৯ নভেম্বর

|

ছবি: সংগৃহীত

অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। আসন্ন বিশ্বকাপের শুরু এবং ফাইনালের সম্ভাব্য দিন ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল আইসিসি। আগামী ৫ অক্টোবর থেকে শুরু হয়ে চলবে ১৯ নভেম্বর পর্যন্ত। খবর ইএসপিএনক্রিকইনফোর

ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হবে ফাইনাল ম্যাচ। বিশ্বকাপের খেলাগুলো অনুষ্ঠিত হবে দেশটির মোট ১২টি শহরজুড়ে। টানা ৪৬ দিন ধরে চলবে এ প্রতিযোগিতা। ১০টি দলের প্রতিযোগিতায় নকআউট পর্বের ৩টি ম্যাচ মিলিয়ে মোট ৪৮টি খেলা অনুষ্ঠিত হবে।

বিশ্বকাপের ম্যাচগুলো হবে ভারতের বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, ধর্মশালা, গুয়াহাটি, হায়দরাবাদ, কলকাতা, লক্ষ্ণৌ, রাজকোট, ইন্দোর ও মুম্বাইয়ে। তবে কোন দল কোন শহরে খেলবে, তা এখনও চূড়ান্ত হয়নি। স্বাগতিক ভারতসহ এখন পর্যন্ত বিশ্বকাপের ৭টি দল চূড়ান্ত হয়েছে। বিশ্বকাপ নিশ্চিত করেছে বাংলাদেশ, ইংল্যান্ড, আফগানিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং পাকিস্তান।

সাধারণত বিশ্বকাপ শুরুর অন্তত এক বছর আগেই সূচি চূড়ান্ত হয়। কিন্তু এবার ভারত সরকারের কাছ থেকে কয়েকটি ইস্যুতে ক্লিয়ারেন্স লাগছে বিধায় অপেক্ষায় থাকতে হচ্ছে। একটি গুরুত্বপূর্ণ ইস্যু হলো পাকিস্তান দলের ভিসা ক্লিয়ারেন্স। ২০১৩ সাল থেকে ভারতে তারা আইসিসি ইভেন্ট ছাড়া অন্য কোনো ম্যাচ খেলেনি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply