শাকিব খান ইস্যুতে নতুন মোড়

|

শাকিব খানের বিরুদ্ধে প্রযোজক রহমত উল্লাহর অভিযোগের কয়েক দিনের মাথায় অস্ট্রেলিয়া ইস্যু নিয়ে কথা বলেছেন শাকিবের আইনজীবী উপল আমিন। স্পষ্ট করেছেন, রহমত উল্লাহ যে অভিযোগ করেছেন, সেটা সম্পূর্ণ মিথ্যা। এদিকে, মুখ খুলেছেন ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার মূল প্রযোজক জানে আলম। তিনি জানিয়েছেন, রহমত উল্লাহর শাকিব খানের বিরুদ্ধে এ সিনেমা নিয়ে অভিযোগ তোলার অধিকারই নেই! এ-ও জানিয়েছেন তার কোনো অভিযোগ নেই শাকিব খানকে নিয়ে। আলোচনা সাপেক্ষে শুরু হবে এ সিনেমার কাজ।

শাকিব খান ইস্যুতে এবার সামনে এসেছেন তার অস্ট্রেলিয়ার আইনজীবী উপল আমিন জানিয়েছেন তিনি অস্ট্রেলিয়ার সিডনির সেইন্ট জর্জ গোয়েন্দা কার্যালয়ের বিভাগীয় প্রধানের সঙ্গে কথা বলেছেন। গোয়েন্দা তাঁকে নিশ্চিত করেছেন শাকিব খানের ব্যাপারে চারটি বিষয়!

অস্ট্রেলিয়ায় নিযুক্ত শাকিব খানের আইনজীবী উপল আমিন বলেন, অস্ট্রেলিয়ায় শাকিব খানের নামে কোনো মামলা দায়ের হয়নি। তাকে আগে কখনও কোনো কারণে অস্ট্রেলিয়ায় গ্রেফতার করা হয়নি। যেহেতু উনি গ্রেফতার হননি সেহেতু ওনার পালানোর কথাই আসে না। এ ব্যাপারে অস্ট্রেলিয়া পুলিশের তদন্ত শেষ এবং এই কেসটা ডিসমিস করে দেয়া হয়েছে। শাকিব খানের নামে কখনও কোনো অ্যারেস্ট ওয়ারেন্ট ছিল না। তিনি আরও জানান শাকিব খান নির্দোষ, এ ব্যাপারে একটা কনফার্মেশন লেটার পাবেন।

অস্ট্রেলিয়ায় নিযুক্ত শাকিব খানের আইনজীবী উপল আমিন।

শাকিব খানের সঙ্গে ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমা নিয়ে প্রযোজনা প্রতিষ্ঠান ভার্টেক্স মিডিয়ার চুক্তি হয়। আর ভার্টেক্স মিডিয়ার সঙ্গে সহ–প্রযোজনা প্রতিষ্ঠান হিসেবে যুক্ত হয় সিনেফ্যাক্ট, যার মালিকানায় মাহিন আবেদীন, রহমত উল্লাহ ও অস্ট্রেলীয় একজন নারী। শাকিব খানের বিরুদ্ধে রহমত উল্লাহ অভিযোগ উত্থাপন করলেও এসবের কিছুই জানেন না অস্ট্রেলীয় অন্য দুই সহ–প্রযোজক। এমনকি শাকিব খানের সঙ্গে ‘অপারেশন অগ্নিপথ সিনেমাটি নিয়ে যে প্রতিষ্ঠানের চুক্তি হয়েছে, তার কর্তাব্যক্তিরাও কিছু জানেন না রহমত উল্লাহ্র অভিযোগ নিয়ে।

ভার্টেক্স মিডিয়ার স্বত্বাধিকারী জানে আলম এ প্রসঙ্গে বলেন, এগুলো আমার কনসার্নের মধ্যে নাই। ও (রহমত) যে কথাগুলো লিখেছে তার মধ্যে শুধু শিডিউল সংক্রান্ত কথাটাই ছিল সিনেমা সংক্রান্ত কথা। শিডিউল নিয়ে শাকিবের সাথে আমাদের কথা হয়েছে। আমাদের দুপক্ষের কিছু ভুল বোঝাবুঝির জন্য মাঝে কিছুদিন কাজটা বন্ধ ছিল। এক্ষেত্রে শাকিবের দায় নেই। ও (রহমত) শাকিবের সম্পর্কে যে অভিযোগ করেছে সেটা হলো শিডিউল। শিডিউলের ব্যাপারে ভার্টেক্সের সাথে শাকিবের কথা হয়েছে।

এতো বছর ‘অপারেশন অগ্নিপথ’ ছবির শুটিং বন্ধ ছিলো। শাকিব খানের শিডিউল না পাওয়াই কি এ ছবির শুটিং বন্ধ থাকার কারণ? এমন প্রশ্নের উত্তরে জানে আলম বলেন, সিনেমা নিয়ে কোনো সমস্যা হলে শাকিব তার প্রতিনিধির মাধ্যমে আমাদের সাথে যোগাযোগ করবে। সিনেমা নিয়ে এখনও কোনো সমস্যা নাই। ছবিটা আমরা অবশ্যই শেষ করবো।

‘অপারেশন অগ্নিপথ’ এর বাকি অংশের শুটিং এ থাকছেন না রহম উল্লাহ ও অন্য দুইজন। অপারেশন অগ্নিপথ’ সিনেমার শুটিংয়ে শাকিব খানের পেশাগত অবহেলার কারণে চলচ্চিত্রটির ক্ষতিসাধন হওয়াতে সহ–প্রযোজক রহমত উল্লাহ ক্ষতিপূরণ চেয়েছেন। এ প্রসঙ্গে জানে আলম বলেন,

শাকিব খানের বিরুদ্ধে অভিযোগ নিয়ে মুখ খুলেছেন অপারেশন সিনেমার পরিচালক আশিকুর রহমান। তার ফেসবুক পোস্টে জানিয়েছেন অভিযোগগুলো ত্রুটিপুর্ণ ও বাস্তবতার সাথে সাংঘর্ষিক। কথিত প্রযোজক রহমত উল্লাহর এ সিনেমা নিয়ে কোনো অভিযোগ করার অধিকার না থাকলেও তার এমন অভিযোগ তোলা বিশেষ কোনো চক্রের উদ্দেশ্য প্রণোদিত বলছেন অনেকে। কে এর নেপথ্যে? সে প্রশ্ন শাকিব ভক্তদের। একইভাবে অভিযোগ যাচাই না করে এফডিসির সমিতিগুলোর অভিযোগ গ্রহণ নিয়েও প্রশ্ন তুলেছেন শাকিব খান। এফডিসির সংগঠনের তবে কাজ কী?

এরই মধ্যে জানা গেছে শাকিব খানের নতুন সিনেমা মুক্তির খবর। ঈদুল ফিতরে মুক্তি পাচ্ছে শাকিব খান অভিনীত সিনেমা লিডার আমিই বাংলাদেশ। এ সিনেমা দিয়েই সব প্রতিকূলতা কাটিয়ে শাকিব খান ফিরবেন চিরচেনা রূপে ! এমনটাই মনে করছে শাকিব ভক্তরা!

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply