নতুন অধিনায়ক পেলো ফ্রান্স

|

ইন্টারনেট থেকে সংগৃহীত ছবি।

ফ্রান্সের বিশ্বকাপজয়ী কোচ দিদিয়ের দেশম জানিয়েছেন, পিএসজি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পেকে ফ্রান্সের নতুন অধিনায়ক হিসেবে চূড়ান্ত করা হয়েছে। আর, এমবাপ্পের সেকেন্ড ইন কমান্ড হিসেবে থাকবেন আন্তোইন গ্রিজমান। খবর ইএসপিএনের।

মঙ্গলবার (২০ মার্চ) আনুষ্ঠানিকভাবে এ সিদ্ধান্তের কথা জানান দেশম। যদিও সোমবারই খেলোয়াড়দের এ সিদ্ধান্তের কথা জানিয়ছেন তিনি। এমবাপ্পে ২০২২ সালের কাতার বিশ্বকাপ শেষে অবসর নেয়া সাবেক অধিনায়ক হুগো লরিসের স্থলাভিষিক্ত হবেন। ফ্রান্সের হয়ে এ পর্যন্ত ৬৬ ম্যাচ খেলে ৩৬ গোল করেছেন এমবাপ্পে।

সম্প্রতি দেয়া এক সাক্ষাৎকারে দেশম বলেন, মাঠে ও দলের জন্য বিভিন্ন সময় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে অধিনায়কের দায়িত্ব নেয়ার জন্য সবগুলো শর্তই পূরণ করেছে কিলিয়ান।

জানা গেছে, সোমবার (১৯ মার্চ) ফ্রান্স জাতীয় দলের ট্রেনিং সেন্টার ক্লেয়ারফন্টেইনে এমবাপ্পের সাথে বিস্তারিত আলোচনা করেছেন দেশম। অধিনায়ক হওয়ার রেসে থাকা গ্রিজমানের সাথেও এ সময় কথা বলেন তিনি। ২০০৮ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত মোট ১৪ বছর ফ্রান্সের অধিনায়কত্বের দায়িত্ব পালন করা হুগো লরিসের পর এমবাপ্পেই হতে যাচ্ছেন দুইবার বিশ্বকাপজয়ী ফ্রান্সের সর্বকনিষ্ঠ অধিনায়কদের একজন।

প্রসঙ্গত, গত সেপ্টেম্বরে ডেনমার্কের বিরুদ্ধে একটি ম্যাচে অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন এমবাপ্পে। আগামী শুক্রবার (২৪ মার্চ) নেদারল্যান্ডসের বিরুদ্ধে অধিনায়কত্বের নতুন অধ্যায়ের সূচনা করতে যাচ্ছেন এমবাপ্পে। এর তিন দিন পরই আয়ারল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামবে লা ব্লু’রা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply