সাকিব, লিটন, মোস্তাফিজ কি পাবেন আইপিএল খেলার ছাড়পত্র?

|

ইন্টারনেট থেক সংগৃহীত ছবি

টেস্ট ফরম্যাটে না থাকায় চাইলে এবারের আইপিএলের শুরু থেকেই খেলতে পারবেন মোস্তাফিজুর রহমান। কিন্তু সাকিব-লিটনদের ছাড়পত্র দেয়া নিয়ে মধুর সংকটে বিসিবি। ওয়ানডে বিশ্বকাপের সুফল পেতে এ দু’জনকে ছাড় দিয়ে নতুন কাউকে পরখ করার সুযোগ যেমন থাকছে, তেমনি ঝুঁকি না নিয়ে দু’জনকেই রাখা হতে পারে আইরিশদের বিপক্ষে টেস্ট ম্যাচে।

টি-টোয়েন্টি ক্রিকেটের হট কেক এই মুহূর্তে নিঃসন্দেহ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএল। অর্থের ঝনঝনানির পাশাপাশি যেমন আছে লাইমলাইটে আসার সুযোগও। তেমনি রয়েছে বিশ্বতারকাদের সঙ্গে অভিজ্ঞতা বিনিময়ের সুযোগও। চলতি বছর আইপিএলে দল পেয়েছেন তিন বাংলাদেশী ক্রিকেটার সাকিব আল হাসান, লিটন দাস ও মোস্তাফিজুর রহমান। আইপিএল যখন দরজায় কড়া নাড়ছে, বিসিবির কাছে অনাপত্তিপত্র চেয়ে চিঠি দিয়েছেন সাকিব-লিটন; আইপিএল চলাকালীন আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট থাকলেও ছুটি নিয়ে পুরো টুর্নামেন্ট খেলতে চান এ দুই তারকা। যদিও সবকিছুই নির্ভর করছে বিসিবির ওপর।

অবশ্য দু’জনকেই বিসিবি ছাড়পত্র দিবে কি-না সেটা নিয়েও চলছে আলোচনা। টেস্ট ফরম্যাটের অধিনায়ক সাকিব আর সহ-অধিনায়ক লিটন। দু’জনকে ছুটি দিয়ে সম্ভাবনাময় কাউকে এ দায়িত্ব দিয়ে পরখ করে দেখতে পারে বলে মনে করে বিসিবি।

আবার এমনও হতে পারে যে, দু’জনের একজন পুরো আসরের জন্য ছাড়পত্র পেতে পারেন, আরেকজনকে হয়তো আইরিশদের বিপক্ষে টেস্ট খেলতে হতে পারে শর্তসাপেক্ষে। এদিকে, টেস্ট ফরম্যাটে নিয়মিত না হওয়ায় মোস্তাফিজ পুরো টুর্নামেন্ট খেলবেন- এমন সম্ভাবনাই এখন বেশি।

তবে, পুরো টুর্নামেন্টের জন্য এনওসি না পেলে আগামী ৪ এপ্রিল থেকে শুরু হওয়া আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলবেন সাকিব-লিটনরা। আর তাতে তারা মিস করবেন আইপিএলের শুরুর কয়েক ম্যাচ। এদিকে, মে মাসের প্রথম দিকে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে ইংল্যান্ডের উদ্দেশে উড়াল দেবে টাইগাররা। সেক্ষেত্রে মাঝের এ সময়টায় খুব বেশি ম্যাচ খেলার সুযোগ থাকছে না এ তিন ক্রিকেটারের সামনে।

প্রসঙ্গত, ভারতে অনুষ্ঠিতব্য ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে নিজেদের সেরাটা দিতে চায় বাংলাদেশ। টি-২০তে দুর্দান্ত ফর্মে থাকা সাকিব-মুস্তাফিজ,লিটনরা আইপিএলে পূর্ণ সুযোগ পেলে এর সুফল পেতে পারে জাতীয় দলও।
যদিও, সব সম্ভাবনা আর যদি-কিন্তু’র জবাব মিলবে বিসিবির সিদ্ধান্ত এলেই।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply