টপ অর্ডারে খেলতে চাওয়াই কি কাল হলো আফিফের?

|

ইএসপিএন ক্রিকইনফো থেকে নেয়া ছবি।

ব্যাটিং অর্ডারের উপরের দিকে খেলতে চাওয়াই কি তাহলে কাল হলো আফিফ হোসেন ধ্রুব’র? আয়ারল্যান্ডের বিপক্ষে কোনো ম্যাচ না খেলেই ঢাকায় ফিরতে হলো আফিফ হোসেনকে। অথচ, তরুণ এ ব্যাটারকেই ভাবা হচ্ছিলো টাইগার ক্রিকেটের ভবিষ্যৎ। আফিফের জন্য বড় সুযোগ ছিলো সিলেটের উইকেটে রানে ফেরা।

আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ দল যখন মাঠে তখন আউটার স্টেডিয়ামে আফিফের অনুশীলনের ছবি বলছে এক আলাদা গল্প। নিজেকে ফিরে পাওয়ার এমন ক্ষুধা কজনেরই বা থাকে! আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে খেলার কথা ছিলো আফিফের। স্কোয়াডে থাকলেও জায়গা হয়নি একাদশে। দ্বিতীয় ওয়ানডেতেও একই দৃশ্য।

সবশেষ ইংল্যান্ডের বিপক্ষে তিন ওয়ানডেতে আফিফের ব্যাট থেকে এসেছে ৯ , ২৩ ও ১৫ রানের ইনিংস। আর দুই টি-টোয়েন্টিতে এসেছে অপরাজিত ১৫ আর ২ রান। এ সংখ্যাগুলো যে আফিফের নামের পাশে বড্ড বেমানান। অথচ আফিফ হোসেন ধ্রুব’র হওয়ার কথা ছিলো বাংলাদেশর ক্রিকেটের ধ্রুবতারা। সেই ধ্রুবতারা হওয়ার সময় যদিও চলে যায়নি তার। তবে বিশ্বকাপের আগে নিজেকে ঝাঁলিয়ে নেয়ার সুযোগ থেকে বঞ্চিত হয়ে কিছুটা হলেও যেন পিছিয়েই গেলেন বাঁহাতি এ ব্যাটার।

আফিফের ফর্মহীনতার বড় কারণ হতে পারে বারবার ব্যাটিং অর্ডারে রিশাফল। উপরের দিকে ভালো রান পেলেও বারবার পরে ব্যাটিংয়ে নামানো। চাপের মুখে ব্যর্থ হয়েই কি তবে মনোসংযোগ হারাচ্ছেন ধ্রুব? কিন্তু, এবার তো মাঠে নামারই সুযোগ পেলেন না তিনি। সিলেটে সবাই যখন রানে ফিরেছে, তখন আফিফকে ধরতে হয়েছে ঢাকার পথ। উপরের দিকে খেলতে চাওয়াই কি তাহলে কাল হলো আফিফের জন্য?

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply