যে কারণে ওপেন করতে পারলেন না তামিম

|

পচেফস্ট্রুম টেস্টে মাত্র ১ রানের জন্য ডাবল সেঞ্চুরি মিস করলেন ডিন এলগার। এরপরই প্রোটিয়া ব্যাটসম্যানদের মাঝে হঠাৎই রান তোলার তাড়া দেখা গেল। কারণটা বোঝা গেল কিছুক্ষণের মধ্যে, ন্যাড়া উইকেটে দুর্দান্ত ব্যাটিং করা প্রোটিয়ারা যখন ইনিংস ঘোষণা করে দিলো। তখন তাদের সংগ্রহ ৩ উইকেটে ৪৯৩ রান! দর্শক নিশ্চয় অবাক হয়েছেন! তার চেয়ে বেশি অবাক হওয়ার কথা যখন বাংলাদেশের দুই ওপেনারের মাঠে নামলো। কারণে সেখানে যে ছিলেন না তামিম ইকবাল!

দ্বিতীয় দিনের চা বিরতির আগে ৪৯ মিনিট মাঠের বাইরে ছিলেন তামিম। শুধু তামিম নয়, কেউ নিশ্চয় তখন ভাবতে পারেননি চা বিরতির পর হুট করে দক্ষিণ আফ্রিকা ইনিংস ঘোষণা করবে। আইসিসির নিয়ম অনুযায়ী তামিম যতক্ষণ মাঠের বাইরে ছিলেন, ঠিক ততক্ষণ তিনি ব্যাটিংয়ে নামতে পারবেন না। বাধ্য হয়ে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট ওপেন করতে পাঠিয়েছে লিটনকে।

টেস্ট দলে থেকে ক্যারিয়ারে প্রথমবারের মতো ওপেনিং করতে পারলেন না তামিম। এমনকি প্রয়োজনীয় সময় পার না হওয়ায় ইমরুলের উইকেট পড়ার পর তিনে নম্বরেও নামতে পারেননি তামিম। পরে লিটনের পর মুশফিক আউট হয়ে ফিরে গেলে মাঠে নামার সুযোগ পান তামিম। দিন শেষে অপরাজিত আছেন ২২ রান করে।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply