মারা গেছেন অভিনেতা খালেকুজ্জামান

|

মুক্তিযোদ্ধা ও অভিনেতা খালেকুজ্জামান। ছবি : সংগৃহীত

মুক্তিযোদ্ধা ও অভিনেতা খালেকুজ্জামান মারা গেছেন। মঙ্গলবার (২১ মার্চ) সকাল ৯টার দিকে নিজ বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭২ বছর। আজ বিকেল ৫টায় কুর্মিটোলার একটি মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

অভিনেতার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন অভিনয় শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম।

খালেকুজ্জামানের জন্ম বগুড়ায়। বাবা ডা. শামসুজ্জামান ছিলেন রেলওয়ের মেডিক্যাল অফিসার এবং মা শায়েস্তা আক্তার জামান ছিলেন গৃহিনী। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্য ও চারুকলা বিভাগের প্রথম মাস্টার্স ডিগ্রীধারীদের একজন ছিলেন খালেকুজ্জামান। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে সরাসরি অংশগ্রহণ করেছিলেন তিনি। দেশ স্বাধীন হওয়ার পর ১৯৭৫ সালে তিনি বিটিভির তালিকাভুক্ত শিল্পী হিসেবে কাজ শুরু করেন। এরআগে ছাত্র জীবনেরও অসংখ্য মঞ্চ নাটকে অভিনয় করেন এ অভিনেতা।

নিজের ব্যবসায়িক ব্যস্ততার কারণে অভিনয়ে খুব বেশি নিয়মিত থাকতে পারেননি বাবা চরিত্রের জনপ্রিয় এ অভিনেতা। তবে সাম্প্রতিক সময়ের জনপ্রিয় নাটক ‘বড় ছেলে’ সহ বহু নাটকে অভিনয় করেন তিনি। তার উল্লেখ্যযোগ্য কাজের মধ্যে রয়েছে মুরাদ পারভেজের ‘বৃহন্নলা’, শিহাব শাহীনের ‘ছুঁয়ে দিলে মন’, অনম বিশ্বাসের ‘দেবী’ সিনেমা। তার অভিনীত প্রথম নাটক ‘সর্পভ্রমে রজ্জু’। যা প্রচার হয়েছিল বিটিভিতে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply