জিগাতলায় শিক্ষার্থীদের ওপর হামলা, গুজবের জেরে আ.লীগ অফিসে হামলার চেষ্টা

|

রাজধানীর ধানমণ্ডির জিগাতলায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটেছে। শিক্ষার্থীদের অভিযোগ, ছাত্রলীগ-যুবলীগ কর্মীরা পুলিশের সাথে তাদের ওপর হামলা চালিয়েছে। অন্যদিকে, কিছু আন্দোলনকারীদের আটকে রেখে নির্যাতন করা হচ্ছে এমন গুজবের ভিত্তিতে আওয়ামী লীগের অফিসে হামলা চালানোর চেষ্টা করে বেশ কিছু শিক্ষার্থী।
এসব ঘটনায় আন্দোলনকারী শিক্ষার্থী-ছাত্রলীগ কর্মীসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

শনিবার দুপুর ২টার দিকে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) গেটের সামনে আন্দোলনরত শিক্ষার্থীদের একটি অংশের ওপর লাঠি হাতে ২৫-৩০ জনের একটি দল হামলা চালায়। এই ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। ওই এলাকা দিয়ে যাওয়া কয়েকজন পথচারীও হামলার শিকার হয়েছেন।

এদিকে, কয়েকজন আন্দোলনকারীকে আওয়ামী লীগের কার্যালয়ে আটক করে রেখে নির্যাতন করা হচ্ছে এমন গুজবে উত্তেজিত হয়ে পড়ে শিক্ষার্থীরা। অনেকে আওয়ামী লীগ কার্যালয়ে হামলা চালানোর চেষ্টা করে। এরপর, শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দলকে আওয়ামী লীগ কার্যালয় পরিদর্শন করতে নিয়ে যাওয়া হয়। বের হয়ে এসে তারা জানান, ভেতরে কাউকে আটকে রাখা হয়নি। এতে পরিস্থিতি অনেকটা শান্ত হয়ে আসে।

উল্লেখ্য, ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের প্রতিবাদে সড়কে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করে আসছে শিক্ষার্থীরা।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply