ইসলামাবাদ-লাহোরে পুলিশের বিশেষ অভিযান, ইমরান খানের বহু সমর্থক গ্রেফতার

|

ছবি : সংগৃহীত

পাকিস্তানের রাজধানী ইসলামাবাদ ও লাহোরে বিশেষ অভিযান চালিয়েছে দেশটির পুলিশ। অভিযানে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বহু সমর্থক ও সহযোগীকে গ্রেফতার করেছে তারা। খবর রয়টার্সের।

সোমবার (২০ মার্চ) পুলিশ জানায়, সম্প্রতি লাহোরে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) যে কর্মীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছিল তাদের গ্রেফতারে চালানো হচ্ছে এ অভিযান।

পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরি বলেন, ইসলামাবাদ ও লাহোর থেকে প্রায় ২৮৫ জন পিটিআই সমর্থককে গ্রেফতার করা হয়েছে। গত রাতে দলের গুরুত্বপূর্ণ প্রায় সকল নেতার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ।

লাহোর ও ইসলামাবাদের পুলিশ অভিযান ও পিটিআই কর্মীদের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছে। এই কর্মীরা পুলিশের সঙ্গে সংঘর্ষ ও অগ্নিসংযোগে জড়িত ছিল বলে দাবি করেছে তারা। দলটির নেতাকর্মীদের বিরুদ্ধে সন্ত্রাসবাদসহ বিভিন্ন অভিযোগে লাহোরে ৭টি মামলা হয়েছে।

গত সপ্তাহে আদালতের জারি করা গ্রেফতারি পরোয়ানা নিয়ে পুলিশ ইমরানকে গ্রেফতার করতে তার লাহোরের বাসভবনে গিয়েছিল, কিন্তু দলীয় চেয়ারম্যানের বাড়ি ঘিরে রাখা পিটিআইয়ের কর্মীরা পুলিশকে বাধা দিয়ে তাদের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছিল, পরে শনিবার ইমরান ইসলামাবাদের আদালতের হাজির হওয়ার সময়ও তারা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায়। এতে ৫৮ জন আহত হয়। এ সময় পুলিশের কয়েকটি গাড়িসহ এক ডজনেরও বেশি গাড়ি পুড়িয়ে দেয়া হয়।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply