মুক্তিপণের দাবিতে স্কুলছাত্রকে অপহরণের পর হত্যা, আটক ৩

|

সিনিয়র করেসপনডেন্ট, সিরাজগঞ্জ:

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা হাবিবুল্লাহ নগর ইউনিয়নের রতনকান্দি উত্তরপাড়া গ্রামের ২য় শ্রেণির ছাত্র রিদয়ান ইসলামকে (৮) অপহরণের পর মুক্তিপণ দাবি করে সেটি না পেয়ে হত্যার পর লাশ ঘাসের জমিতে ফেলে দিয়েছে দুর্বৃত্তরা। পরে পুলিশ তিন ঘাতককে আটক করে। নিহত রিদয়ান ওই গ্রামের মো. মমিরুল ইসলামের ছেলে। সে নগরডালা বাজারের হাবিবুল্লাহ কিন্ডারগার্টেনের ২য় শ্রেণির ছাত্র।

সোমবার (২০ মার্চ) সকালে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য
সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

আসামিরা হলেন, উপজেলার রতনকান্দি গ্রামের আলাউদ্দিনের ছেলে সাগর (১৯), আব্দুল জলিল ভক্তের ছেলে ভ্যান চালক নাঈম (২০) ও জিগারবাড়িয়া গ্রামের আব্দুল হালিমের ছেলে সাখাওয়াত (১৯)।

এ বিষয়ে নিহতের চাচা কামরুল ইসলাম বলেন, গত শুক্রবার বিকেলে রিদয়ান বাড়ির পাশে খেলা করছিল। এরপর তাকে আর খুঁজে পাওয়া যায়নি। এদিন রাতে একটি অপরিচিত নম্বর থেকে ফোন দিয়ে অপহরণকারীরা শিশুটির পিতা মমিরুলের কাছে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে এবং তা না দিলে তাকে হত্যার হুমকি দেয়। ওই দিন রাতেই পিতা মমিরুল ইসলাম পুত্র রিদয়ানকে বাঁচাতে বিকাশের মাধ্যমে ১০ হাজার টাকা পাঠায়। এরপর থেকেই অপহরণকারীদের ফোন বন্ধ পাওয়া যায়।

তিনি বলেন, পরদিন শনিবার সকালে মমিরুল সন্দেহভাজন তিনজনকে আসামি করে শাহজাদপুর থানায় একটি অভিযোগ দায়ের করে। পরদিন রোববার (১৮ মার্চ) রাতে অপহরণকারী তিনজনকে গ্রেফতার করে শাহজাদপুর থানা পুলিশ। তাদের দেয়া তথ্য অনুযায়ী ২০ মার্চ সোমবার সকালে আসামিদের সঙ্গে নিয়ে পুলিশ শাহজাদপুর উপজেলার পোতাজিয়া ইউনিয়নের পোতাজিয়া দহবিল ঘাসের জমি থেকে শিশুটির লাশ উদ্ধার করে। এ ঘটনায় আসামিদের বিরুদ্ধে অপহরণ ও হত্যা আইনে মামলা হয়েছে। নিহতের বাবা মনিরুল বাদী হয়ে এ মামলা করেন।

এ ব্যাপারে শাহজাদপুর থানার পরিদর্শক (অপারেশন) আব্দুল মজিদ বলেন, শিশুটি অপহরণের পর গত শনিবার আমরা অভিযোগ পাই এবং রোববার রাতে তিনজনকে গ্রেফতার করে তাদের দেয়া তথ্য অনুযায়ী আমরা লাশ উদ্ধার করি। এ ঘটনায় শাহজাদপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply