‘পিএসজিতে এমন আচরণ মেসির প্রাপ্য নয়, তাকে বার্সায় দেখতে চাই’

|

ছবি: সংগৃহীত

৭ বারের ব্যালন ডি’অর জয়ী ফুটবল মহাতারকা লিওনেল মেসি ২০২১ সালে তার দুই দশকের ঠিকানা বার্সেলোনা ছেড়ে যোগ দেন পিএসজিতে। এর মধ্যে আর্জেন্টিনার জার্সিতে কোপা আমেরিকা ও বিশ্বকাপ জয় করলেও ক্লাব পর্যায়ে প্যারিস সেন্ট জার্মেইকে জেতাতে পারেননি ইউরোপ সেরার শিরোপা। বরং, বেশ কয়েকবারই পিএসজির ব্যর্থতায় সমালোচনা শুনতে হয়েছে লিও মেসিকে। তবে বার্সেলোনার মিডফিল্ডার সার্জি রবার্তো আশা করছেন, কাতালুনিয়ায় নিজ ঠিকানায়ই ফিরে আসবেন মেসি। সবাই সেই আশায় বসে আছে। কারণ, পিএসজিতে যে আচরণ মেসি পাচ্ছেন, তা কোনোভাবেই ন্যায্য নয়। খবর গোল ডটকমের।

সার্জি রবার্তোর আশা, বার্সেলোনা এমন কোনো চুক্তি প্রস্তুত করতে পারবে যাতে ক্যাম্প ন্যুতে সম্ভব হয় মেসির প্রত্যাবর্তন। পিএসজিতে ভুল আচরণ করা হচ্ছে মেসির সাথে, এমন মন্তব্য করেছেন ক্যাম্প ন্যুতে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে বার্সেলোনার জয়ের অন্যতম নায়ক সার্জি রবার্তো। রোববার (১৯ মার্চ) রেনের কাছে ০-২ গোলের পরাজয়ের পরও মেসির সমালোচনা হয়েছে। ম্যাচ শেষে সোজা টানেল দিয়ে বেরিয়ে গেছেন সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলার। পিএসজির সাথে তার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে আসছে গ্রীষ্মেই। এখনও চুক্তি নবায়ন না করা মেসি ফ্রি এজেন্ট হিসেবে প্যারিস ছাড়বেন, এমন ধারণাই পোক্ত হচ্ছে।

ছবি: সংগৃহীত

সাবেক সতীর্থ লিও মেসির সাথে আবারও বার্সেলোনায় খেলতে চান সার্জি রবার্তো। কীভাবে বার্সেলোনা তার ক্লাবের ইতিহাসের শ্রেষ্ঠ ফুটবলারকে স্বাগত জানাবে, তা নিয়ে রবার্তো কথা বলেছেন জিয়ান্তেস এফসির সাথে। তিনি বলেন, মেসির প্রত্যাবর্তনে দুই হাত প্রসারিত করে স্বাগত জানাতে কে যাবে না! সবাই চায় সে ফিরে আসুক। আমরা অবশ্য এ নিয়ে খুব বেশি কথা বলি না। কারণ, ক্লাব প্রেসিডেন্ট, আমাদের কোচ, মেসি কিংবা যারা সিদ্ধান্ত গ্রহণের পর্যায়ে আছে- তারাই সব নির্ধারণ করবে। কিন্তু যদি খেলোয়াড়দের কথা বলেন, আমরা সবাই তার অপেক্ষায় আছি।

‘লা রেমনতাদা’খ্যাত পিএসজির বিরুদ্ধে বার্সার ৬-১ ব্যবধানের সেই জয়ের ম্যাচে বার্সার জয়সূচক গোলদাতা সার্জি রবার্তো এবার রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে লা লিগার মহাগুরুত্বপূর্ণ ম্যাচেও হয়েছেন জয়ের অন্যতম নায়ক। তবে একই দিনে রেনের বিপক্ষে হেরে গেছে মেসির পিএসজি। সে প্রসঙ্গে সার্জি রবার্তো বলেন, প্যারিসে ভালো মৌসুম কাটাচ্ছে মেসি। গোল করছে, অ্যাসিস্ট করছে। কিন্তু বুঝতে পারছি না, চ্যাম্পিয়নস লিগ থেকে পিএসজির বিদায়ে কেন তাকে দোষ দেয়া হচ্ছে! সে বিশ্বের সেরা খেলোয়াড়। আর এমন উচ্চতার একজন খেলোয়াড়ের সাথে এরকম আচরণ কখনোই কাম্য নয়। সে যদি এখানে ফিরে আসে, তাকে স্বাগত জানাবো ঠিক সেইভাবে, যেভাবে সে বছরের পর বছর বার্সাকে একের পর এক শিরোপা জিতিয়ে গেছে।

আরও পড়ুন: এসব কথা হাস্যকর; অফসাইড বিতর্কে আনচেলত্তি-জাভির পাল্টাপাল্টি মন্তব্য

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply