এসব কথা হাস্যকর; অফসাইড বিতর্কে আনচেলত্তি-জাভির পাল্টাপাল্টি মন্তব্য

|

ছবি: সংগৃহীত

ক্যাম্প ন্যুতে বার্সেলোনার কাছে ২-১ গোলের পরাজয়ে ব্লাউগ্রানাদের চেয়ে ১২ পয়েন্ট পিছিয়ে গেছে রিয়াল মাদ্রিদ। ম্যাচের পর সংবাদ সম্মেলনে নিজেদের পারফরমেন্স এবং ম্যাচের নানা ঘটনা নিয়ে কথা বলেছেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি এবং বার্সেলোনা কোচ জাভি হার্নান্দেজ। অফসাইডে মার্কো অ্যাসেনসিওর গোল বাতিল প্রসঙ্গে দুই কোচের মন্তব্যই একদম বিপরীতধর্মী। আনচেলত্তির কাছে যে সিদ্ধান্তকে ঠিক স্পষ্ট মনে হয়নি, জাভির কাছে তা দিনের আলোর মতোই পরিষ্কার। তার কাছে এমন প্রশ্ন রীতিমত হাস্যকর। খবর গোল ডটকমের।

ছবি: সংগৃহীত

পিছিয়ে পড়ার মতো সার্জি রবার্তোর গোলে ম্যাচে সমতা আনে বার্সেলোনা। ম্যাচের শেষদিকে যখন ক্লোজ রেঞ্জ থেকে বল জালে জড়ান রিয়াল উইঙ্গার মার্কো অ্যাসেনসিও, রিয়াল শিবির ভেবেছিল তারা জয়সূচক গোলটি পেয়ে গেছে। কিন্তু ভিডি অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর) সিদ্ধান্তে জানায়, অফসাইডে বাতিল করা হয়েছে সেই গোল। এরপর ফ্র্যাঙ্ক কেসির গোলে উল্টো জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সেলোনা।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে কার্লো আনচেলত্তি জানান, তিনি শতভাগ নিশ্চিত নন যে, গোলটা অফসাইড ছিল কিনা। তিনি বলেন, আমি নিশ্চিত নই ওটা অফসাইড ছিল কিনা। ভিএআর যদি নিশ্চিত হয় তাহলে ঠিক আছে। সেমি অটোমেটিক অফসাইডের ব্যাপারটি বিশ্বকাপে অনেক বেশি স্পষ্ট ছিল। এবার তেমনটি মনে হয়নি। মনে সন্দেহ নিয়েই মাদ্রিদে ফিরবো।

ছবি: সংগৃহীত

তবে ম্যাচের গতিপথ ও শেষমেশ ফলাফল নির্ধারণী সেই মুহূর্ত সম্পর্কে সম্পূর্ণ বিপরীত মন্তব্য করেছেন জাভি; যা গিয়েছে তার অনুকূলে। কার্লো আনচেলত্তির মন্তব্য সম্পর্কে জিজ্ঞেস করা হলে সংবাদ সম্মেলনে বার্সা বস জাভি বলেন, এটা প্রযুক্তিগত বিষয়। পরিষ্কার দেখা গেছে যে, ওটা অফসাইড ছিল। এ নিয়ে আমি নিঃসংশয়। মানুষ যদি এখন ভিএআর নিয়ে প্রশ্ন তোলে, তবে সে সব কথা হবে হাস্যকর। ওটা ছিল সুস্পষ্ট অফসাইড।

আরও পড়ুন: কী হয়েছে বেনজেমার?

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply