কী হয়েছে বেনজেমার?

|

ছবি: সংগৃহীত

ম্যাচের ৭৯ মিনিটে বার্সা ডিফেন্ডার জুলস কুন্ডে বলের দখল হারানোয় প্রতিপক্ষ ডি বক্সের সামনে বিপজ্জনক জায়গায় বল পান করিম বেনজেমা। ফরাসি এই ফরোয়ার্ড দুই ধাপ এগিয়ে যান, শট নেন গোলপোস্ট লক্ষ্য করে। কিন্তু নিশানা ঠিক রাখতে ব্যর্থ হন এই ব্যালন ডি’অর জয়ী ফুটবলার। সহজেই বল হাতে জমা করেন মার্ক আন্দ্রে টার স্টেগেন। সম্পূর্ণ ম্যাচে বেনজেমার পারফরমেন্সের প্রতীকী চিত্রও ধরা যেতে পারে সেই শটকে।

ক্যাম্প ন্যুতে এল ক্ল্যাসিকোয় পিছিয়ে পড়েও দুর্দান্ত জয় পেয়েছে বার্সেলোনা। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে ২-১ গোলে হারিয়েছে কাতালানরা। এই জয়ে গ্যালাক্টিকোদের চেয়ে ১২ পয়েন্ট এগিয়ে থেকে শিরোপার রেসে আরও একধাপ এগিয়ে গেছে বার্সা। আর, জয় ভিন্ন কোনো ফলাফলই যখন যথেষ্ট ছিল না এই ম্যাচে, তখনই যেন নিজেকে হারিয়ে খুঁজলেন ফরাসি তারকা করিম বেনজেমা।

ম্যাচে বেশ কয়েকবারই সুযোগ পেয়েছেন রিয়ালের এই নাম্বার নাইন। ভিনিসিয়াস জুনিয়রের সাথে বেশ কয়েকবারই বার্সা রক্ষণে কাঁপন ধরিয়েছেন। সঠিক পজিশনে গিয়ে বলের সাথে ৪৮ বার সংযোগও হয়েছে তার। কিন্তু যে ট্রেডমার্ক ক্লিনিক্যাল ফিনিশিংয়ের জন্য ভয়ঙ্কর বিবেচনা করা হয় বেনজেমাকে, তা এই ম্যাচে খুঁজে পাওয়া যায়নি। গোলে ৪টি শট নিয়েছেন তিনি। কোনোটিই পায়নি কাঙ্ক্ষিত ঠিকানা। দুইটি শট ব্লক করা হয়েছে, আর বাকি দুইটি শটে জোর কম থাকায় সেইভ করতে বেগ পেতে হয়নি টার স্টেগেনকে।

বর্তমান ব্যালন ডি’অর জয়ী করিম বেনজেমার বয়স ছুঁয়েছে ৩৫ এর কোটা। গোলের সামনে যথেষ্ট ভয়ঙ্কর এই ফরোয়ার্ডের সেরা ফর্মের দেখা এখনও পাওয়া যায়নি চলতি বছরে। তবে, সুযোগ নষ্ট করা কিংবা, গোলের সামনে দ্বিধান্বিত বেনজেমা যেন কিছুটা অচেনাই! বর্তমান বিশ্বের অন্যতম সেরা ফরোয়ার্ডের এমন কিছু সুযোগ নষ্ট করার মাশুল কি চড়া দামেই দিতে হবে মাদ্রিদকে?

আরও পড়ুন: এল ক্লাসিকো: মাঝমাঠে গাভি-ডি ইয়ং’এ ম্লান ক্রুজ-মদ্রিচ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply