সুরিয়া কুমারের টেকনিকে সমস্যা হচ্ছে; গাভাস্কারের মত

|

ছবি: সংগৃহীত

মেহেদী রিয়ান:

টি-টোয়েন্টিতে বোলারদের আতঙ্ক সুরিয়াকুমার যাদব। তার ‘৩৬০ ডিগ্রি’ ব্যাটিংয়ের কোনো উত্তর খুঁজে পান না বোলাররা। কিন্তু একদিনের ক্রিকেটে একদমই ছন্দ খুঁজে পাচ্ছেন না সুরিয়া। অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ওয়ানডেতে গোল্ডেন ডাক মেরে সাজঘরে ফেরেন এই মারকুটে ব্যাটার। কেন এই রান খরা; এ ব্যাপারে টেকনিক্যাল সমস্যার কথা বলেছেন ভারতের কিংবদন্তি খেলোয়াড় সুনীল গাভাস্কার।

চলছে ভারত-অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজ। সুরিয়া নামের সেই সূর্য যেন সেখানে অনেকটাই মেঘে ঢাকা। নিজের উজ্জ্বলতা ছড়াতে তিনি ব্যর্থ হচ্ছেন বারবার। পর পর দুই ম্যাচে আউট হয়েছেন শুন্য রানে। দুই ম্যাচেই স্টার্কের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েছেন। সব মিলিয়ে ওয়ানডেতে সবশেষ ১৬ ম্যাচে ফিফটির দেখা নেই তার। সর্বোচ্চ ৩৪ করেছিলেন উইন্ডিজের বিপক্ষে। কেন নিজের উজ্বলতা হারাচ্ছেন সুরিয়াকুমার যাদব? ওডিআইতে কেন এই রান খরা? কারণ খুঁজে পেয়েছেন দেশটির সাবেক তারকা ক্রিকেটার সুনীল গাভাস্কার।

ভারতের সাবেক ক্রিকেটার সুনীল গাভাস্কার বলেন, টেকনিক্যাল সমস্যা আছে। ওপেন স্টান্স নিচ্ছেন সুরিয়া কুমার। যার জন্য ওর টেকনিক্যাল সমস্যা হচ্ছে। টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য সেটা ঠিক আছে। কিন্তু এখানে বল পায়ের সামনে পড়ছে। ওইভাবে স্টান্স নিলে কখনও ব্যাট আগে আসবে না। ব্যাট তখন সোজা নামবে ৷ ফলে ভিতরে ঢোকা বল খেলতে অসুবিধা হবে ৷ সুরিয়ার উচিত এখন যতটা বেশি সম্ভব ব্যাটিং কোচের সঙ্গে সময় কাটানো।

একদিনের ক্রিকেটে সুরিয়াকুমার যাদব এখনও ততোটা সফল নন। ২২ ম্যাচ খেলে তার গড়ের গ্রাফটা নিচের দিকেই। মাত্র ২৫.৫ গড়ে করেছেন ৪৩৩ রান। ৫০ রানের ইনিংস আছে মাত্র দুইটি। সেটাও এসেছে এক বছর আগে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply