গ্রেনেড তৈরির সরঞ্জামসহ ৩ জেএমবি সদস্য আটক

|

বগুড়া ব্যুরো:

কুড়িগ্রাম থেকে অস্ত্র ও বিস্ফোরক তৈরির সরঞ্জামসহ জেএমবির ৩ সদস্যকে আটক করেছে পুলিশ। শুক্রবার গভীর রাতে জেলার ঢুসমারা থানা এলাকা থেকে তাদের আটক করে বগুড়া পুলিশ ও পুলিশ সদর দফতরের গোয়েন্দা শাখার যৌথ দল।

শনিবার সকালে বগুড়ার পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা জানান, গোপন সংবাদের ভিত্তিতে কুড়িগ্রামের ঢুসমারা থানার দিয়ারচর কৌনাইছাপাড়া এলাকায় অভিযান চালায় পুলিশ সদস্যরা। এসময় এলাকার রফিকুল ইসলামের বাসায় গোপন বৈঠক করছিলো জেএমবি সদস্যরা।

পুলিশের উপস্থিতি টের পেয়ে কয়েকজন পালিয়ে গেলেও আটক করা হয় পুরাতন জেএমবির রাজিবপুর থানার ইছাবার প্রধান রফিকুল ইসলাম, কুড়িগ্রাম জেলার ইছাবার প্রধান তোফাজ্জল হোসেন ও জেএমবির দাওয়াহ সদস্য আবদুল হামিদকে।

এসময় সেখান থেকে চার রাউন্ড গুলিসহ একটি বিদেশি পিস্তল এবং বিস্ফোরক দ্রব্য সালফিউরিক এসিড, সোডিয়াম নাইট্রেট ও ইমপ্লুরা লিড নাইট্রেট জব্দ করে পুলিশ।

পুলিশ সুপার আলী আশরাফ জানান, জব্দ সরঞ্জাম দিয়ে অন্তত ৩০টি শক্তিশালী গ্রেনেড তৈরির পরিকল্পনা করছিলো জেএমবি সদস্যরা। এসব বিস্ফোরক দিয়ে বড় ধরনের নাশকতার পরিকল্পনাও ছিলো তাদের। শনিবার দুপুরে আটক জেএমবি সদস্যদের বগুড়ার আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ।

যমুনা অনলাইন: কেআর









Leave a reply