নিরাপদ সড়কের দাবি: জয়পুরহাটে শিক্ষার্থীদের মিছিলে ছাত্রলীগের বাধা

|

জয়পুরহাট প্রতিনিধি:

ঢাকায় বাস চাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর প্রতিবাদ এবং ৯দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে চলমান ছাত্র আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করে জয়পুরহাটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সাধারণ শিক্ষার্থীরা।

আজ শনিবার সকালে সাধারণ শিক্ষার্থী ব্যানারে বিক্ষোভ মিছিলকারীরা শহরের জিরো পয়েন্ট থেকে মিছিল বের করে প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বাজলা স্কুল মাঠে প্রতিবাদ সমাবেশ করে। সমাবেশে বক্তব্য দেয় সাধারণ শিক্ষার্থী আন্দোলনের আহবায়ক রাশেদুজ্জামান রাশেদ, যুগ্ম আহবায়ক রিফাত আমিন, সদস্য রাব্বি, ইশতিয়াক, চৈতি, নীলসহ অনেকেই।

আন্দোলনকারীরা অভিযোগ করে বলেন, তাদের শান্তিপূর্ণ মিছিলে ছাত্রলীগের নেতাকর্মীরা বাধা দিয়েছে এবং তাদের স্কুল মাঠে জোর করে ঢুকতে বাধ্য করেছে।

তারা বলেন, শিক্ষার্থীরা মিছিল নিয়ে জিরো পয়েন্টে ফিরে আসতে চাইলে বাজলা সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে বাধা দেয় জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় ছাত্রলীগ কর্মীরা তাদের জোর করে বাজলা স্কুল মাঠে ঢুকতে বাধ্য করে। ছাত্রলীগের বাধার মুখে শিক্ষার্থীরা সেখানে তাৎক্ষণিক সমাবেশ করতে বাধ্য হয়।

এদিকে মিছিলে ছাত্রলীগের বাধার বিষয়টি অস্বীকার করে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক রেজা বলেন, শিক্ষার্থীদের মিছিলে বাধা দেওয়া হয়নি তাদের সুশৃঙ্খলভাবে মিছিল শেষে বাজলা স্কুলে সমাবেশ করতে দেওয়া হয়েছে এবং সরকার তাদের দাবি মেনে নেওয়ায় তাদের বাড়িতে ফিরে যেতে বলা হয়েছে।

মিছিলে শহরের বিভিন্ন স্কুল, কলেজের কয়েক হাজার শিক্ষার্থী অংশ নেয়। স্কুল খোলা থাকলেও ঠিকমতো ক্লাশ পরীক্ষা হয়নি। এসময় দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার হুমকি দেয় শিক্ষার্থীরা।

যমুনা অনলাইন: কেআর









Leave a reply