লা লিগার অঘোষিত ফাইনালের আগে অস্থিরতা বার্সা শিবিরে

|

ছবি: সংগৃহীত

এল ক্ল্যাসিকোর মর্যাদার লড়াইয়ে রাতে মুখোমুখি হবে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। বড় ম্যাচের আগে ভিন্ন কারণে অস্থিরতা বার্সেলোনা শিবিরে। স্প্যানিশ লা লিগার চলতি মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকোর আগে ঘুষ কেলেঙ্কারি নিয়ে কথা বলেছেন বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তা। কঠিন সময়ে ক্লাবের সমর্থকদের পাশে থাকার আহ্বান জানান তিনি।

আসলে এই মুহূর্তে সবচেয়ে বড় খবর হচ্ছে রিয়াল ও বার্সার মাঠের বাইরের লড়াই। লা লিগার রেফারি কমিটির সহ-সভাপতিকে ঘুষ দিয়েছে বলে বার্সার বিরুদ্ধে অভিযোগ উঠেছে। তাদের বিরুদ্ধে মামলা পর্যন্ত দায়ের করেছেন স্প্যানিশ প্রসিকিউটররা। সরকারি আইনজীবীদের সঙ্গে কাতালানদের বিরুদ্ধে আইনি লড়াইয়ে নামার ঘোষণা দিয়েছে রিয়াল মাদ্রিদও। যদিও চিরপ্রতিদ্বন্দ্বীদের এমন পদক্ষেপ ভালো লাগেনি বার্সার। ক্লাবটির সভাপতি হুয়ান লাপোর্তার মতে সবাই এখন ‘একজোট’ হয়েছে। এই জোটকে পাল্টা আক্রমণ করার হুশিয়ারি দিয়ে রাখলেন কাতালান ক্লাবটির প্রধান কর্তা। সেটি অবশ্য আপাতত মাঠের খেলাতেই দিতে চান লাপোর্তা। তাই ক্লাবের ভক্তদের পাশে চান তিনি।

বার্সেলোনা ক্লাবের ওয়েবসাইটে বার্সা সভাপতি লাপোর্তা বলেছেন, এই রবিবার (১৯ মার্চ)) আমাদের দুর্দান্ত একটা ম্যাচ রয়েছে এবং আগের চেয়েও বেশি সমর্থন দরকার। লক্ষ্যের কাছাকাছি পৌঁছতে এটা আমাদের জন্য বড় একটা সুযোগ। আমরা যে প্রচারণার শিকার হচ্ছি তা ভাগ্যবশত নয়। এটা স্বল্পমেয়াদে দলকে অস্থিতিশীল করে তোলার প্রক্রিয়া। যেটির মূল লক্ষ্য সবকিছু নিয়ন্ত্রণে নেয়া এবং বার্সেলোনাকে দখল করার।

লাপোর্তা আরও বলেন, আমি আপনাকে ব্যাখ্যা দিতে পারি কেন এবং কীভাবে তারা বাধা দিয়ে পরবর্তী পরিকল্পনা সাজাতে চায়। কোনো সন্দেহ নেই, আমরা আমাদের বাঁচাবো। শুধু তাই নয়, আমরাও আক্রমণ করবো। এখন আমাদের খেলোয়াড়দের উৎসাহিত করতে হবে। এই ষড়যন্ত্রের উদ্দেশ হচ্ছে, আমাদের দলকে অস্থিতিশীল করে তোলা। ম্যাচটা জিততে হলে এখন আমাদের কোচ এবং খেলোয়াড়দের সাহস জোগাতে হবে।

২০১৯-এর পর লা লিগা শিরোপার স্বাদ পায়নি বার্সেলোনা। এ সময় শিরোপা উৎসব করেছে মাদ্রিদের দুই জায়ান্ট রিয়াল ও অ্যাটলেটিকো। এবার অবশ্য বার্সার প্রবল সম্ভাবনা। আজ জয় পেলে চিরপ্রতিদ্বন্দ্বীদের অনেকটাই নাগালের বাইরে চলে যাবে কাতালান জায়ান্টরা। অন্য দিকে শিরোপার দৌড়ে টিকে থাকতে আজ অবশ্যই জয় চাই মাদ্রিদিস্তাদের। ২৫ ম্যাচে বার্সেলোনার সংগ্রহ ৬৫ পয়েন্ট। সমান ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply