আবাহনীর টানা দ্বিতীয় জয়ের দিনে বৃষ্টিতে পণ্ড মোহামেডানের ম্যাচ

|

ছবি: সংগৃহীত

ঢাকা প্রিমিয়ার লিগে আজ দুই আলাদা ম্যাচে মাঠে নেমেছিল ঢাকার ঐতিহ্যবাহী ক্লাব আবাহনী ও মোহামেডান। যেখানে শাইনপুকুরের সাথে আবাহনী জয় পেলেও, বৃষ্টির কারণে রূপগঞ্জের সাথে ফলাফলের মুখ দেখেনি মোহামেডান।

ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে ফল হওয়া ম্যাচেও খেলা হয়েছে স্রেফ ৫৪ ওভার। ডাক-ওয়ার্থ লুইস স্টার্ন পদ্ধতিতে ১০ রানের জয় পেয়েছে আবাহনী। আসরে এটি তাদের টানা দ্বিতীয় জয়। শাইনপুকুরের প্রথম হার।

প্রথমে ব্যাট করে অভিষেক মিত্রর ৩৩, খালিদ হাসানের ৩৫ ও সাজ্জাদুল হকের ৩৬ রানে ভর করে ১৯৬ রানের পুঁজি পায় শাইনপুকুর। জবাবে আনামুল হকের ৫৪ রানে ভর করে ১ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় আবাহনী। বৃষ্টি আইনে ১১ রানের জয় পেয়েছে আবাহনী।

এনামুল এদিন শুরুতে আলোচনার ছিলেন আরেক কারণে। মাঠ ছেড়ে গিয়েছিলেন বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যোগ দিতে। যে কারণে শুরু থেকে ফিল্ডিং করতে পারেননি তিনি। শাইনপুকুরের ইনিংসের শেষ দিকে ফিল্ডিংয়ে নামেন আনামুল। পরে দলের হয়ে ওপেনিংও করেন। 

দিনের আরেক ম্যাচে মিরপুরে মুখোমুখি হয়েছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব ও রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাব। ম্যাচের শুরু থেকেই আবহাওয়া আভাস দিচ্ছিল বৃষ্টির বাগড়ার।

টস হেরে ব্যাট করতে নেমে দুই ওপেনারের ব্যাটে ভালো শুরু পায় রূপগঞ্জ। ইমরানুজ্জামার ১৪ বলে ২৫ রান তুলে রান আউটে কাটা পড়লেও মুমিনুল হক খেলেন ৪১ বলে ৭৪ রানের ঝলমলে ইনিংস। আমানদ্বীপ খারে মুমিনুলের সাথে গড়েন ৭৭ রানের পার্টনারশিপ। এরপর মুমিনুল ফিরলেও শামিম হোসেন করেন ৩৭ রান। রূপগঞ্জের ৫ম উইকেট পড়ার সাথে সাথেই শুরু হয় মুষলধারে বৃষ্টি। শেষ পর্যন্ত ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন ম্যাচ রেফারি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply