‘দেশে কোনো উন্নয়ন হয়নি, বিএনপির এমন অভিযোগ ভাঙা রেকর্ডের মতো শোনায়’

|

দেশে কোনো উন্নয়ন হয়নি, বিএনপির এমন অভিযোগ ভাঙা রেকর্ডের মতো শোনায় বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১৯ মার্চ) বিকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও শিশু দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, দেশে দুর্নীতি, জঙ্গিবাদ আর ভোট চুরির নজির গড়েছে বিএনপিই। আওয়ামী লীগ যোগাযোগ, কৃষি, প্রযুক্তি ও শিক্ষাসহ নানা খাতে উন্নয়ন করেছে। খুনি, দুর্নীতিবাজ আর এতিমের টাকা পাচারকারীরা আর কোনোদিন ক্ষমতায় আসতে পারবে না বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছোটবেলা থেকেই দরিদ্র মানুষের পাশে দাঁড়াতেন নিজের কথা না ভেবেই। ১৯৭৫ এ জাতির পিতাকে সপরিবারে হত্যার ২১ বছর পর আওয়ামী লীগ সরকার গঠনের সুযোগ পায়। এমন একটা সময় বাংলাদেশে সৃষ্টি হয়েছিল যে মুক্তিযুদ্ধ করেছে এটাও স্বীকার করতে ভয় পেতো অনেকেই। এই চক্রান্তের সাথে জড়িত ছিল জেনারেল জিয়া। তাদের ধারণা ছিল বাংলাদেশে আর কখনো স্বাধীনতার পক্ষের শক্তি আসবে না। তাদের এই ধারণা এখন ভুল প্রমাণিত হয়েছে। বাংলাদেশ আবারও ঘুরে দাঁড়াতে শুরু করে।

তিনি বলেন, ২০০১ সালে আবারও চক্রান্তকারীরা ক্ষমতায় আসে। যারা মুক্তিযুদ্ধে রাজাকার ছিল, যারা সারাদেশে লুটপাট করতো তাদের নিয়েই এই সরকার গঠিত হয়। স্বাধীনতার আদর্শকেই বিসর্জন দেয় এই চক্র এবং বাংলাদেশ আবারও অন্ধকারে ডুবে যায়। ৯৬ সালে যতটুকু অর্জন আওয়ামী লীগ রেখে গিয়েছিল, ২০০১ সালে বিএনপি সে অর্জন নিশ্চিহ্ন করে দেয়। হত্যা, অত্যাচার ও নির্যাতনের মাধ্যমে আওয়ামী লীগকে দমিয়ে রাখা সম্ভব হয়নি বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রী আরও বলেন, জঙ্গিবাদ সৃষ্টি, বাংলা ভাইয়ের সৃষ্টি করে প্রকাশ্যে অস্ত্রের প্রদর্শনী করে মানুষের মধ্যে ভীতিকর পরিবেশ সৃষ্টি করে বিএনপি। ২৯টি বছর এই শক্তি ক্ষমতায় ছিল। কী দিয়েছে বাংলাদেশকে তারা? আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই বাংলাদেশের উন্নতি হয়। চোখ থাকতে অন্ধ হলে তো কাউকে দেখানো যায় না বলেও মন্তব্য করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ডিজিটাল বাংলাদেশ ঘোষণা করেছি। স্যাটেলাইট উৎক্ষেপণ করেছি। মানুষকে আধুনিক জীবনের সুযোগ তৈরি করে দিয়েছি। সরকারের দেয়া ডিজিটাল বাংলাদেশের সকল সুবিধা ভোগ করেও বিএনপি সরকারের বিরুদ্ধে মিথ্যা প্রোপাগান্ডা করছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, রমজান মাসে মানুষের যাতে কষ্ট না হয় সরকার সে ব্যবস্থা নিয়েছে। এ সময় কেউ যেনো মজুদদারি করতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে। কালোবাজারি যাতে না হয় লক্ষ্য রাখতে হবে বলেও জানান তিনি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply