স্টার্কের তোপে টিকতেই পারলো না ভারত; গুটিয়ে গেলো ১১৭ রানে

|

ছবি: সংগৃহীত

বিশাখাপত্তমে সিরিজের ২য় একদিনের ম্যাচে মাত্র ১১৭ রানে অলআউট হয়েছে ভারত। ঘরের মাটিতে অজিদের বিরুদ্ধে এটিই ভারতের সর্বনিম্ন সংগ্রহ। টস হেরে ব্যাট করতে নেমে মিচেল স্টার্কের ঝড়ে রীতিমত নাস্তানাবুদ হলো টিম ইন্ডিয়া। স্টার্কের ৯ম বারের মত ৫ উইকেট শিকারের দিনে দাপট দেখিয়েছেন দলের বাকি পেসাররাও। শন অ্যাবট ৩ এবং নাথান এলিস নিয়েছেন ২ উইকেট।

প্রথম ম্যাচে আগে ব্যাট করে অজি ব্যাটাররা যেভাবে ধরাশায়ী হয়েছিল, আজ একই চিত্র ছিল ভারতীয় ব্যাটারদের। কোনো রান করার আগেই স্টার্কের বলে ল্যাবুশানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন শুভমান গিল। এরপর একে একে নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা, সুরিয়াকুমার যাদব আর লোকেশ রাহুলকে উইকেটের চার পাশে ক্যাচে পরিণত করেন এই অজি বোলার। প্রথম ৪ উইকেটের সবক’টি নিজে নিয়ে এই বাঁহাতি স্পিডস্টার ধস নামান টিম ইন্ডিয়ার ইনিংসে। শেষে মোহাম্মদ সিরাজকেও সাজঘরে ফেরান স্টার্ক। ৮ ওভারে ৫৩ রানের বিনিময়ে ৫ উইকেট লাভ করেন এই পেসার।

ছবি: সংগৃহীত

ভিরাট কোহলি তখনও ক্রিজে থাকলেও হতাশ করেন সমর্থকদের। স্টার্কের সাথে উইকেট নেবার প্রতিযোগিতায় নামেন শন অ্যাবট আর নাথান এলিসও। ফলে কোনো ভারতীয় ব্যাটারই সফল হতে পারেননি। গোটা ইনিংসে মাত্র ৪ ব্যাটার পার করেছেন দুই অংকের কোটা। শেষ দিকে আক্সার প্যাটেলের অপরাজিত ২৯ বলে ২৯ রানে ভর করে তিন অংকের ঘরে পৌঁছায় ভারত। অপর প্রান্তে কেউ যোগ্য সঙ্গ না দিতে পারায় মাত্র ২৬ ওভারে ১১৭ রানে অলআউট হয় স্বাগতিকরা।

/এ এইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply