‘বিশুদ্ধ পানির চাহিদা পূরণে বাংলাদেশ সরকারের পদক্ষেপ অভাবনীয়’

|

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস।

সরকার জনগণের সব চাহিদা পূরণে যথাযথ পদক্ষেপ নিয়েছে বলে জানিয়েছেন, স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম। রোববার (১৯ মার্চ) সকালে রাজধানীর ওয়াসা ভবনে এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান। এ সময় ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস বলেন, মানুষের বিশুদ্ধ পানির চাহিদা পূরণে বাংলাদেশ সরকার যে পদক্ষেপ নিয়েছে তা অভাবনীয়।

স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম জানান, রাজধানীসহ প্রান্তিক জনগোষ্ঠিকে গ্যাস-বিদ্যুৎ ও পানির নিরবচ্ছিন্ন সেবা দেয়া চ্যালেঞ্জের। তারপরও সরকার সেই চ্যালেঞ্জ মোকাবেলায় কাজ করছে। কিছু কিছু ক্ষেত্রে ডিজিটালাইজেশন করে সমস্যা সমাধানের চেষ্টা করা হচ্ছে। স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম বলেন, শুধু রাজধানীবাসি না, দেশের প্রান্তিক মানুষদের মৌলিক চাহিদার বিষয়গুলোও নিয়েও কাজ করছে সরকার। মানুষের সুস্থ স্বাভাবিক জীবনের জন্য বিশুদ্ধ খাবার পানির যে গুরুত্ব তা অনুধাবন করে নানা পদক্ষেপ নেয়া হয়েছে। ইতোমধ্যে মানুষ তার সুফলও ভোগ করছে।

এ সময় ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস বলেন, বাংলাদেশ সরকার মানুষের বিশুদ্ধ পানির চাহিদা মেটাতে বেশকিছু উদ্যোগ নিয়েছে যা প্রশংসার দাবি রাখে। বাংলাদেশের যে কোনো উন্নয়নে অংশীদার হতে পেরে যুক্তরাষ্ট্র গর্বিত। তিনি বলেন, বাংলাদেশের সাথে যুক্তরাষ্ট্রের অত্যন্ত সু-সম্পর্ক রয়েছে; যা দিন দিন আরও বৃদ্ধি পাচ্ছে। যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলায় যুক্তরাষ্ট্র বাংলাদেশের পাশে থাকার চেষ্টা করে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply