‘ম্যাগুয়ারের মতো ডিফেন্ডিং’; দুইবার এগিয়েও চেলসির ড্রতে সমর্থকের ক্ষোভ

|

ছবি: সংগৃহীত

শন ডাইচের এভারটন মাঠে শেষ মুহূর্ত পর্যন্ত লড়ে যাওয়ার দৃষ্টান্ত দেখালো আরেকবার। ইংলিশ প্রিমিয়ার লিগে
শেষ মুহূর্তের গোলে চেলসির সাথে ২-২ গোলে ড্র করেছে এভারটন। দুইবার এগিয়ে গিয়েও পয়েন্ট ভাগাভাগিতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছেন একজন চেলসি সমর্থক। শেষ বাজি বাজার আগের মিনিটে এলিস সিমসের করা নাটকীয় গোলে ব্লুজদের, বিশেষত কালিদু কুলিবালির কোনো প্রতিরোধ ছিল না উল্লেখ করে সেই সমর্থক সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, এটা ম্যাগুয়ারের মতো ডিফেন্ডিং। ক্লাবের উচিত চুক্তির মেয়াদ শেষের আগেই তাকে ছাঁটাই করা। স্পোর্টসকিদার খবর।

ফুটবলীয় ট্রল ও মিম নির্মাতাদের কাছে নিত্য চর্চার এক উপাদানের নাম হ্যারি ম্যাগুয়ার। অদ্ভুত সব ভুলে দলকে গোল হজমে বাধ্য করে হাস্যরসের কাঁচামাল প্রায়ই সরবরাহ করে থাকেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই ইংলিশ ডিফেন্ডার। প্রতিপক্ষ নয়, নিজেদের রক্ষণের জন্যই হুমকি হিসেবে অনেকেই দেখেন ম্যাগুয়ারকে। চেলসি-এভারটনের ম্যাচে এই ম্যানচেস্টার ইউনাইটেড ডিফেন্ডারের থাকার কথা নয়। তবে তাকে টেনে নিয়ে এসেছেন একজন চেলসি সমর্থক। কুলিবালির বাজে ডিফেন্ডিংকে উপমিত করতেই ম্যাগুয়ারকে স্মরণ করেছেন সেই ক্ষুব্ধ সমর্থক।

ম্যাচের প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোনো দলই। শুরু থেকেই দুর্দান্ত খেলা হোয়াও ফেলিক্স ম্যাচের ৫২ মিনিটে ড্রিবল করে ডি বক্সে ঢুকে পড়ে মাটি কামড়ানো শটে এগিয়ে দেন চেলসিকে। কিছুক্ষণ পরই আরও একটি গোল পায় গ্রাহাম পটারের দল। কিন্তু অফসাইডের ফঁদে পড়ে বাতিল হয় সেই গোলটি। এই গোল উৎসব বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। ৬৯ মিনিটে ডোকোরের গোলে সমতায় ফেরে এভারটন। ৭৬ মিনিটে আবারও এগিয়ে যায় চেলসি। রিস জেমসকে ডি বক্সে জেমস তারকোভস্কি ফাউল করলে স্পট কিক থেকে গোল করেন কাই হাভেটজ।

ছবি: সংগৃহীত

কিন্তু এরপরও নাটকীয়তা বাকি ছিল। ম্যাচে চেলসির সেরা খেলোয়াড় হোয়াও ফেলিক্সকে উঠিয়ে নিয়ে একজন ডিফেন্ডার নামানোর মতো রক্ষণাত্মক কৌশল নিয়েও কাঙ্ক্ষিত ফলাফল পাননি গ্রাহাম পটার। ব্লুজদের জয় যখন প্রায় নিশ্চিত সেসময় গোল করে বসেন এভারটনের এলিস সিমস। দুর্দান্ত গতিতে ডি বক্সে ঢুকে পড়েন সিমস; তাকে আটকানোর জন্য প্রস্তুত ছিল না চেলসি রক্ষণ। অনেকটাই ঝড়ের গতিতে এসে গোল করে চলে গেছেন সিমস। আর তাতেই জয়ের স্বাদ থেকে বঞ্চিত হয় চেলসি। পয়েন্ট টেবিলের ১০ নম্বরে থাকা চেলসির সমর্থকের ক্ষোভটাও সেখানেই।

আরও পড়ুন: গার্দিওলার নির্মম গোলমেশিনে উড়ে গেলো বার্নলি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply