গার্দিওলার নির্মম গোলমেশিনে উড়ে গেলো বার্নলি

|

ছবি: সংগৃহীত

আর্লিং হাল্যান্ডের সামনে আবারও অসহায় আত্মসমর্পণ করলো প্রতিপক্ষ। ৫ দিনের ব্যবধানে নরওয়েজিয়ান এই ফরোয়ার্ডের দ্বিতীয় হ্যাটট্রিকে এফএ কাপের কোয়ার্টার ফাইনালে বিশাল জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। বার্নলিকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে গার্দিওলার দল। গোলমেশিন হাল্যান্ডের টানা দ্বিতীয় হ্যাটট্রিকের সাথে জোড়া গোল করেছেন হুলিয়ান আলভারেজ। অন্য গোলটি পামারের।

ম্যাচের ৩২ মিনিটে হ্যালান্ডের গোলে শুরু সিটির গোল উৎসবের। ৩ মিনিট পর দ্বিতীয় ও ৫৯ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন এই নরওয়েজিয়ান। লাইপজিগের বিরুদ্ধে ৬৩ মিনিটেই হাল্যান্ড করেছিলেন ৫ গোল! এই ম্যাচেও তাকে ৬৩ মিনিটে উঠিয়ে নেন পেপ গার্দিওলা। অর্থাৎ, ৮ গোল করতে এই নরওয়েজিয়ান গোলমেশিনের ১৮০ মিনিট নয়, খেলতে হয়েছে মাত্র ১২৬ মিনিট!

উড়ছেন আর্লিং হাল্যান্ড। ছবি: সংগৃহীত

হ্যালান্ডের বদলি হিসেবে নামা হুলিয়ান আলভারেজও যেন শুরু করলেন, যেখানে শেষ করেছিলেন সিটির নাম্বার নাইন। বার্নলির ওপর আরেক দফা রোলার কোস্টার চালিয়ে ৬২ ও ৭৩ মিনিটে দু’টি গোল করেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। আলভারেজের দুই গোলের মাঝে নিজের নাম স্কোরশিটে তোলেন কোল পামার।

চ্যাম্পিয়ন্স লিগে সবশেষ ম্যাচেই আরবি লাইপজিগের বিপক্ষে ৩৫ মিনিটে ৫ গোল করেছিলেন হ্যালান্ড। এবার এফএ কাপে বার্নলির বিপক্ষে হ্যাটট্রিক করলেন এই গোলমেশিন। এ মৌসুমে এটি হ্যালান্ডের ছয় নম্বর হ্যাটট্রিক।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply