৮ রানের আক্ষেপে পুড়ে অভিষেকে সেঞ্চুরি বঞ্চিত তৌহিদ হৃদয়

|

ছবি: সংগৃহীত

অভিষেক ওয়ানডেতেই শতক পূরণের খুব কাছাকাছি চলে গিয়েছিলেন তৌহিদ হৃদয়। কিন্তু গ্রাহাম হিউমের বলে বোল্ড হয়ে ৯২ রানে থামে এই তরুণের ইনিংস। অন্যদিকে, ৭ রানের জন্য সেঞ্চুরি মিস করা সাকিব আল হাসানের বিদায়ের পর ব্যাট করতে নেমে ঝড় তুলে দলের বিশাল সংগ্রহ নিশ্চিত করে সাজঘরে ফিরেছেন মুশফিকুর রহিম। এরপর তাসকিন, ইয়াসির রাব্বীদের ঝড়ো ব্যাটিংয়ে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩৩৮ রান তোলে বাংলাদেশ।

বলের সাথে পাল্লা দিয়ে রান তুলেছেন সাকিব আল হাসান ও তৌহিদ হৃদয়। এই দুজনের ১৩৫ রানের জুটিতেই নিশ্চিত হয় টাইগারদের বড় স্কোর। কিন্তু নার্ভাস নাইন্টিজে গিয়ে শেষ হলো দুই ব্যাটারেরই ইনিংস। ২৫ ম্যাচ ধরে অধরা যে সেঞ্চুরি, সেটির দেখা এদিনও পেলেন না সাকিব আল হাসান। গ্রাহাম হুমের করা ৩৮তম ওভারের প্রথম বলেই উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেলেন তিনি। ৮৯ বলে ৯৩ রানে থামে তার এবারের ইনিংস। যেখানে ছিল ৯টি চারের মার।

হিউমের শিকার হয়েছেন তৌহিদ হৃদয়ও। সাকিবের চেয়ে এক রান কম করেছেন এই ডানহাতি ব্যাটার। কিন্তু অভিষেকেই মেইডেন সেঞ্চুরির ঝলমলে রেকর্ড ছোঁয়া হলো না বলে একটু আক্ষেপ থাকতেই পারে এই ব্যাটারের। হিউমের স্লোয়ার ইয়র্কারে লাইন মিস করে বোল্ড হন হৃদয়। তার ইনিংসে ছিল ৮টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারি। এর কিছুক্ষণ আগেই অবশ্য ফিরে গেছেন মুশফিকুর রহিম। সাকিব-হৃদয়ের বড় ইনিংসের মাঝে ‘মিস্টার ডিপেন্ডেবল’ খেলেছেন ২৬ বলে ৪৪ রানের ক্যামিও। ৩টি করে চার ও ছয় হাঁকিয়েছেন মুশফিক।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply