চিত্রনায়িকা মাহির স্বামীর বিরুদ্ধে জমি দখলসহ বিভিন্ন অভিযোগে সংবাদ সম্মেলন 

|

স্টাফ করেসপনডেন্ট, গাজীপুর:

সাবেক ছাত্রলীগ নেতা, গাজীপুর মেট্রো থানা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া মাহির স্বামী রাকিব সরকারের বিরুদ্ধে কয়েক কোটি টাকা মূল্যের জমি দখলের অভিযোগ উঠেছে।

শুক্রবার (১৮ মার্চ) সন্ধ্যায় বাসন থানার দিঘীরচালা এলাকার বাসিন্দা মো. ইসমাইল হোসেন এক সংবাদ সম্মেলনে রাকিব সরকারের বিরুদ্ধে জমি দখল, মাদক ব্যবসা ও চাঁদাবাজিসহ নানা অপকর্মের ফিরিস্তি লিখিত আকারে তুলে ধরেন। রাকিব সরকারের বিরুদ্ধে খুন, ধর্ষণ ও অস্ত্র মামলাসহ আরও অনেক অভিযোগ আছে বলে দাবি তার।

সংবাদ সম্মেলনে ভূক্তভোগী ইসমাইল হোসেন।

লিখিত বক্তব্যে ইসমাইল জানান, রাকিব সরকারের বড় ভাই সুলতান সরকার গাজীপুর জেলা পরিবহন শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি ও কেন্দ্রীয় শ্রমিক ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক। তিনি অত্র এলাকার পরিবহন সেক্টরের শীর্ষ চাঁদাবাজ ও বিশৃংখলা সৃষ্টির মূলহোতা হিসেবেও পরিচিত। তার আরেক ভাই গাজীপুর মহানগর শ্রমিক দলের আহবায়ক ও বিএনপি নেতা এবং স্থানীয় ১৫ নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করছেন। রাকিব তার রাজনৈতিক পরিচয় ও ভাইদের প্রত্যক্ষ-পরোক্ষ সহযোগিতায় গাজীপুর মহানগরীর বিভিন্ন এলাকায় চাঁদাবাজি, ঝুট ব্যবসা নিয়ন্ত্রণ, মাদক ব্যবসা ও স্পট পরিচালনা, জমি দখল, পরিবহন সেক্টরে চাঁদাবাজি, ডিশ ও ইন্টারনেট ব্যবসার নিয়ন্ত্রণ করে স্থানীয় জনগণের কাছে আতঙ্কের কারণ হয়ে উঠেছে। বর্তমানে সে এসব অপকর্মে তার দ্বিতীয় স্ত্রী চিত্রনায়িকা মাহিয়া মাহিকেও ব্যবহার করছে বলে অভিযোগ তার।

ইসমাইল হোসেনের অভিযোগ, ভাওয়াল বদরে আলম সরকারী কলেজের পূর্ব পাশে ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উত্তর পাশে তার ও জনৈক স্থানীয় ব্যবসায়ী মামুন সরকারের মালিকানাধীন সাড়ে ৩২ শতাংশ জমি গত প্রায় ৫ বছর ধরে জোরপুর্বক দখলে রেখে ‘সনিরাজ কার প্যালেস’ নামের একটি গাড়ির শো-রুম স্থাপন করেছে। সম্প্রতি জমির মালিক মামুন জমিতে ভবন নির্মাণ করতে গেলে রাকিব তার নিজস্ব বাহিনীর লোকজন দিয়ে জোরপূর্বক সমস্ত নির্মাণ সামগ্রীসহ লাখ লাখ টাকার মালামাল নিয়ে যায়। ইসমাইলের একটি রড বাইন্ডিং মেশিনও ভেঙে ফেলে। শুক্রবার জমিতে সংস্কারের কাজ করতে গেলে রাকিবের লোকেরা এসে ইসমাইলকে মারধোর করে। এ সময় আরও ৩ জন আহত হয়। এ ঘটনায় শুক্রবার বাসন থানায় একটি অভিযোগ দেয়া হয়েছে বলেও জানান তিনি।

ইসমাইলের অভিযোগ, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কাশেম টেক্সটাইল সংলগ্ন জনৈক বাবুলের প্রায় ১০০ শতাংশ জমি, বাসন থানার মোগড়খাল এলাকায় বিধবা রহিমার মালিকানাধীন ১০ শতাংশ জমি, সদর থানার শিমুলতলী রোডে ১০ শতাংশ জমি জোর করে দখলে নেয় রাকিব। সে বাসন থানার তেলিপাড়া এলাকার সরকার ক্যাবল ভিশন নামক ডিশ ব্যবসার ম্যানেজার আমির হামজা হত্যার প্রধান আসামি। জয়দেবপুর থানায় তার বিরুদ্ধে এক নারীকে ধর্ষণের মামলা দায়ের হয়েছিল বলেও জানান তিনি।

ইসমাইল হোসেন আরও জানান, রাকিব সরকারের এসব অপকর্মের বিষয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে লিখিত অভিযোগ দেয়া হয়েছে। অবিলম্বে রাকিব সরকারের অত্যাচার থেকে রক্ষা ও জোরপূর্বক দখল করা জায়গা ফিরে পেতে স্থানীয় পুলিশ ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন ইসমাইল।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply