অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেলেন আইয়ার

|

ছবি: সংগৃহীত

বোর্ডার-গাভাস্কার ট্রফিতে ২-১ ব্যবধানে অস্ট্রেলিয়াকে টেস্ট সিরিজ হারিয়ে আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছেছে ভারত। টেস্ট সিরিজের পর শুক্রবার (১৭ মার্চ) থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। তার আগেই বড় ধাক্কা খেলো রোহিতের দল। পিঠের চোটের কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেলেন মিডল অর্ডার ব্যাটার শ্রেয়াস আইয়ার।

শ্রেয়াসকে না পাওয়ার বিষয়টি বুধবার (১৫ মার্চ) সংবাদ সম্মেলনে নিশ্চিত করেছেন ভারতের ফিল্ডিং কোচ টি. দিলিপি। গত জানুয়ারির শেষের দিকে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে এই চোটের কারণে খেলতে পারেননি তিনি। পরে অস্ট্রেলিয়ার বিপক্ষে নাগপুর টেস্টেও খেলা হয়নি তার।

ওই চোটেই এবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলা হচ্ছে না শ্রেয়াসের। এই সংস্করণে এখন পর্যন্ত ৪২ ম্যাচ খেলে ৪৬.৬০ গড়ে তার রান ১ হাজার ৬৩১। দুই সেঞ্চুরির সঙ্গে ফিফটি আছে ১৪টি।

আগামী শুক্রবার মাঠে গড়াবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। পরের দুটি যথাক্রমে রোববার ও বুধবার। এই সিরিজে পারিবারিক কারণে খেলবেন না নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা। তার জায়গায় ভারতকে নেতৃত্ব দেবেন হার্দিক পান্ডিয়া।

/আরআইএম/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply